আগুনে পুড়ে ভষ্মিভুত কোটি টাকার সম্পদ

প্রকাশ:| সোমবার, ৯ জানুয়ারি , ২০১৭ সময় ১০:২৫ অপরাহ্ণ

নগরীর বন্দরথানাধীন ৩৮নং ওয়ার্ডস্থ দক্ষিণ মধ্যম হালিশহরের গাজী ওমর শাহ পাড়া মাজার সংলগ্ন মাতব্বরের গ্যারেজ আগুনে পুড়ে ভষ্মিভুত হয়েছে প্রায় কোটি টাকার সম্পদ । তাৎক্ষণিক ভাবে ফায়ার সার্ভিস ইপিজেড ,বন্দর এবং আগ্রাবাদ ইউনিটের কেউ সঠিক করে আগুনের সূত্রপাত কি তা তথ্য দিতে না পারাই জনমনে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে বলে সরজমিনে জানা গেছে ।  ক্ষয়ক্ষতির পরিমাণ এতোই বেশি যে, নির্ভুল হিসাব করা দুষ্কর।
স্থানীয় সূত্রে জানা গেছে , সোমবার গভীর রাত্রের সময় আগুন লেগে গ্যারেজে থাকা ব্রান্ড নিউ ১টি প্রিমিয়ামকার, ২টি পিকআপ, ১০৯টি অটোরিকশা এবং পাশে থাকা কলোনীর ১৫/২০টি বসতও ভাড়া ঘরপুড়ে ছাই হয়ে গেছে।বসবাস রত ভাড়াটিয়ারা জানান বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারনা করছেন ।আগুণে কেউ হতাহত না হলেও ক্ষয়ক্ষতির পরিমাণ ১কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে বলে আগ্রাবাদ সার্ভিসের কর্তব্যরত অফিসার সূত্রে জানা গেছে ।
উল্লেখ্য,ঐ গ্যারেজটিতে মিটার টেম্পারিংসহ, অবৈধ বিদুৎ সংযোগের মাধ্যমে রিকশাকে চার্জ দেওয়া হতো যা থেকে শর্ট সার্কিটের ঘটনা ঘটেছে বলে এলাকাবাসীর ধারণা করছেন।
স্থানীয় বাসিন্দা সেকান্দর নামে একজন বলেন, গ্যারেজটি রাতে তালা বন্ধ করে চলে গিয়েছিল তারা। আগুন লাগার পর ফায়ার সার্ভিস যথাসময়ে এসে তালা ভেঙ্গে আগুন নিভানোর কাজ না করলে আরো বড় ধরনের ক্ষয়ক্ষতি হতো।এদিকে এ বিষয়ে জানার জন্য গ্যারেজ মালিক মাতব্বর ও তার কেয়ার টেকার কাউকে খুঁজে পাওয়া যায়নি।
এদিকে অনেকে খোজা-খোজিঁ ও অনুসন্ধানে জানা গেছে যে, দীর্ঘদিন যাবত ঐ জায়গা নিয়ে প্রভাবশালী মহলের সাথে বিরুধ চলছিল।হয়তোবার তারাই এটা পরিকল্পিত ঘটানা ঘটিয়েছে কিনা সেটাও অনুসন্ধানের বিষয় বলে সেকান্দর নামে একজন স্থানীয় বাসিন্দা সংবাদ মাধ্যম কে জানান।