আগাম টিকিট বিক্রি: শেষ দিনেও চট্টগ্রাম ও কমলাপুর স্টেশন জনসমুদ্র

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ১২ আগস্ট , ২০১৮ সময় ১১:৪৪ পূর্বাহ্ণ

আজ ঈদুল আজহার ট্রেনের আগাম টিকিট বিক্রির শেষ দিন। শেষ দিনে চট্টগ্রাম রেল স্টেশন ও কমলাপুর রেলওয়ে স্টেশন জনসমুদ্রে পরিণত হয়েছে।

চট্টগ্রাম স্টেশনের ম্যানেজার মো. আবুল কালাম আজাদ জানান, আজ (রোববার) আগামী ২১ আগস্টের আগাম টিকিট বিক্রি হচ্ছে। চট্টগ্রাম-চাঁদপুর রুটের এক জোড়া স্পেশাল ট্রেনসহ মোট ১২টি আন্তঃনগর ও এক্সপ্রেস ট্রেনের ৮ হাজার ৮১৩টি টিকিট রয়েছে। এর মধ্যে কাউন্টারে বিক্রি করা হচ্ছে ৬ হাজার ৮৪৩টি। ২৫ শতাংশ টিকিট অনলাইনে, ৫ শতাংশ ভিআইপি রিক্যুইজিশনে এবং ৫ শতাংশ রেলের কর্মীদের জন্য দেওয়া হচ্ছে।

এরআগে বুধবার (৮ আগস্ট) সকাল ৮টায় প্রথম দিনের টিকিট বিক্রি শুরু হয়। ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে একযোগে ট্রেনের এ টিকিট দেওয়া হচ্ছে বলে রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়।

টিকিট প্রত্যাশীরা শনিবার বিকেল থেকে স্টেশনে আসতে শুরু করে। রোববার ভোর হতে না হতেই মানুষের সারি বদ্ধ লাইন স্টেশনের বাইরে চলে যায়। পুরো স্টেশন এলাকা সিসি টিভি ক্যামেরার মাধ্যমে নিয়ন্ত্রণ করা হচ্ছে। কালো বাজারে টিকিট বিক্রি প্রতিরোধে রয়েছে র‌্যাব, পুলিশ, রেলওয়ে পুলিশ, আনসার বাহিনী। অপরাধীদের তাৎক্ষণিক সাজা দিতে পরিচালনা করা হচ্ছে ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, আগামী ১৫ আগস্ট থেকে ঢাকা ফেরত যাত্রীদের জন্য ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। আর ১৬, ১৭, ১৮ ও ১৯ আগস্ট যথাক্রমে পাওয়া যাবে ২৫, ২৬, ২৭, ২৮ আগস্টের টিকিট।

সোহেল নামে এক টিকিট প্রত্যাশি জানান, তিনি ২০ আগস্টের টিকিট নিতে কমলাপুরে আসেন। ওই দিনের টিকিট না পাওয়ায় ২১ আগস্টের জন্য আবারও লাইনে দাঁড়িয়েছেন। তিনি আশা করেন আজ তাকে খালি ফিরতে হবে না।

কমলাপুর স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, ঈদুল আজহার আগাম টিকিট বিক্রি শেষ রোববার। কমলাপুর রেলস্টেশন থেকে সারাদেশের উদ্দেশে ১৭ আগস্ট মোট ৩১টি আন্তঃনগর ও চারটি ঈদ স্পেশাল আন্তঃনগর ট্রেন ছেড়ে যাবে। এছাড়া মেইল ও লোকাল সার্ভিস রয়েছে যেগুলো যাত্রার দিন টিকিট দেওয়া হবে।