আগামী দিনে চট্টগ্রাম হবে বিএনএফের ঘাঁটি

প্রকাশ:| শুক্রবার, ২৬ ডিসেম্বর , ২০১৪ সময় ১০:০৬ অপরাহ্ণ

বিএনএফ চট্টগ্রাম জেলা কর্মী সম্মেলনে আবুল কালাম আজাদ

প্রেস রিলিজ>প্রেস রিলিজচট্টগ্রাম স্বাধীনতা সংগ্রামে অগণী ভূমিকা রেখেছিল। আন্দোলন সংগ্রামে চট্টগ্রামবাসীর অবদান সবসময় ছিল। আন্দোলনের এই চট্টগ্রাম হবে নতুন বাংলাদেশের চট্টগ্রাম। বিএনএফ জাগরণের ঘাঁটি হবে চট্টগ্রাম। আজ শুক্রবার বিকালে চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্ট-বিএনএফ আয়োজিত কর্মী সম্মেলনে দলের স্থায়ী কমিটির প্রেসিডেন্ট এস এম আবুল কালাম আজাদ এমপি উপরোক্ত কথা বলেন।
বঙ্গবন্ধুকে ইতিহাসের মূল নায়ক উল্লেখ করে প্রধান অতিথি আবুল কালাম আজাদ বলেন, স্বাধীনতার মূল চেতনাই ছিল অর্থনৈতিক মূক্তি। বঙ্গবন্ধুর ছয় দফা দাবিও ছিল অর্থনৈতিক মুক্তির। সেøাগানের রাজনীতি দেশকে ধ্বংস করছে। সেøাগানের রাজনীতি ছেড়ে দেশ গড়ার প্রত্যয়ে সবাইকে কাজ করতে হবে। বিএনএফ সেøাগানের রাজনীতি ও ধ্বংসাত্বক রাজনীতি থেকে বেরিয়ে নতুন বাংলাদেশ গড়ে কাজ করছে।
পাঁচ জানুয়ারি সংবিধান ও গণতন্ত্র রক্ষা দিবস পালন করা হবে জানিয়ে তিনি বলেন, বিএনএফ সংবিধান ও গণতন্ত্র রক্ষা দিবস পালন করবে। যারা পাঁচ জানুয়ারির নির্বাচনে অংশ নেননি তারা ভুল করেছে। তারা যদি বহুদলীয় সরকারের অধীনে নির্বাচনে আসার ঘোষণা দেয়, তাহলে বিএনএফ সরকারকে নির্বাচনের দাবি জানাবে। দেশে নতুন করে তত্তাবধায়ক সরকার ব্যবস্থা আসার কোন সুযোগ নেই।
চট্টগ্রাম জেলা বিএনএফের যুগ্ন আহবায়ক আবু মোহাম্মদ শামসুদ্দীনের উপস্থাপনায় কর্মী সম্মেলনে প্রধান অতিথি বলেন, আলোপ-আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান সম্ভব। আন্দোলন করে জনগণের দুর্ভোগ বাড়ে, কোন সমস্যার সমাধান হয় না। যার প্রমাণ গতবছরের নভেম্বর-ডিসেম্বরের আন্দোলন। আন্দোলনের পথ পরিহার করে আলোচনায় আসতে হবে। আর অনেকে তৃতীয় শক্তি দাঁড়ানোর কথা বলে। যদি তৃতীয় শক্তির উত্তান হয়, তবে সেটা হবে বিএনএফ।
চট্টগ্রাম জেলা কমিটির সদস্য সবিচ ওসমান আলী মুসার সভাপতিত্বে কর্মী সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএনএফ ছাত্র ফ্রন্ট কেন্দ্রী কমিটির আহবায়ক সৈয়দ মাহবুব হাসান আজাদ, শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান নাজিম, কেন্দ্রীয় যুব ফ্রন্টের সাধারণ সম্পাদক খালিদ হোসেন, সেচ্ছাসেবক ফ্রন্ট কেন্দ্রীয সভাপতি মজিবুল্লাহ মজনু, শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, উত্তর জেলা বিএনএফ নেতা জসিম উদ্দিন প্রমুখ।
কর্মী সম্মেলনে বক্তারা বলেন, বিএনএফ জনগনের কল্যাণে সব সময় পাশে থাকবে। ধর্মীয় সম্প্রদায়িকতা রক্ষা এবং মানুষের অধিকার রক্ষায় বিএনএফের ভুমিকা অগ্রগন্য। চট্টগ্রামের সন্তান হয়ে আবুল কালাম আজাদ ঢাকা ১৭ আসনে সংসদ সদস্য হিসাবে প্রতিনিধিত্ব করছে। আগামীতে চট্টগাম হবে বিএনএফের ঘাটি। চট্টগ্রামে বিএনএফের জাগরণ ঘাটবে।