‘আগামীতে পাইরোল স.প্রা.বিদ্যালয় একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান হবে’

প্রকাশ:| বুধবার, ৩ আগস্ট , ২০১৬ সময় ০৮:৫১ অপরাহ্ণ

পাইরোল
পটিয়া প্রতিনিধি॥
সচেতন নাগরিক কমিটি (সনাক) পটিয়া’র সহযোগিতায় পাইরোল সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি (এসএমসি)’র উদ্যোগে বুধবার সকালে শিক্ষার মানোন্নয়নে এসএমসি, শিক্ষক ও স্থানীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি (এসএমসি)’র সভাপতি মো. সাইফুল ইসলাম চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখেন টিআইবি’র এরিয়া ম্যানেজার এ.জি.এম.জাহাঙ্গীর আলম। বিদ্যালয়ের সার্বিক চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী নাছিমা আকতার।
বক্তারা বলেন শিক্ষা কর্তৃপক্ষের তদারকিতে এসএমসি, শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্ঠাই পারে একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান গড়তে। এই সম্মিলিত প্রচেষ্টায় যদি কোন পক্ষের দায়িত্ব পালনে ঘাটতি থেকে যায় সেখানে ভাল ফলাফল পাওয়া খুব কঠিন হয়ে পড়ে। টিআইবি’র সহায়তায় সনাক মূলত সব পক্ষকে একত্রিত করে একটি সম্মিলিত উদ্যোগ গ্রহণের প্রয়াস চালায়। আগামীতে পাইরোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সেই প্রয়াসই চালানো হবে। যাতে পাইরোল সরকারি প্রাথমিক বিদ্যালয় একটি আদর্শ প্রাথমিক বিদ্যালয়ে পরিনত হয়। সভায় জানানো হয় আগামীতে মতবিনিময় সভা, মাদের সচেতনতা বৃদ্ধিতে মা সমাবেশ আয়োজন, মেধাবী শিক্ষার্থীদের প্রনোদনা পুরস্কারসহ বিভিন্ন কর্মসূচি আয়োজনের উপর গুরুত্ব দেয়া হয়।
সভায় বক্তব্য রাখেন সনাক সদস্য ও পটিয়া আইনজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট কবিশেখর নাথ পিন্টু, সনাক সহ-সভাপতি শীলা দাশ, পাইরোল এইচ পি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শিখা বড়–য়া, সনাক সদস্য নিত্যময় চৌধুরী, বিদ্যালয়ের দাতা সদস্য মো. নাছির উদ্দীন। এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের দাতা সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন চৌধুরী, এসএমসি সদস্য মো. আবদুল মান্নান, বিদ্যালয়ের সহকারী শিক্ষক শিউলী আকতার, আয়েশা খায়রুন্নেসা, ফারহানা আকতার, দয়াময়ী নন্দী, শিক্ষার্থীদের অভিভাবক ও ইয়েস সদস্যবৃন্দ।