আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে

প্রকাশ:| শুক্রবার, ১৮ জুলাই , ২০১৪ সময় ১১:৩০ অপরাহ্ণ

আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছেআওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে উল্লেখ করে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, জনগণের ভোটে আওয়ামী লীগ আর কখনো ক্ষমতায় আসতে পারবে না। তাই তারা ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতাকে কুক্ষিগত করেছে।

শুক্রবার নগরীর রেলওয়ে অফিসার্স ক্লাবে বিভাগীয় জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আবদুল্লাহ আল নোমান বলেন, সরকারের পায়ের নিচে মাটি নেই। আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন এখন সময়ের ব্যাপার মাত্র। সরকার ক্ষমতার মসনদকে রক্ষা করার জন্য র‌্যাব-পুলিশকে ব্যবহার করে বিএনপিকে দমন করার অপচেষ্টা চালাচ্ছে, কিন্তু তাতে কোনো লাভ হবে না।

তিনি বলেন, শেখ মুজিবুর রহমান রক্ষী বাহিনী ও মুজিব বাহিনী দিয়ে বিরোধীদলের নেতাকর্মীদের গুম, খুন করে ক্ষমতার মসনদ রক্ষা করতে পারে নি, শেখ হাসিনাও পারবেন না।

নোমান বলেন, স্বৈরাচারের পতন ঐতিহাসিকভাবেই নিশ্চিত। হয়তো গণআন্দোলন, নয়তো ঐশ্বরিকভাবেই স্বৈরাচার সরকারের করুণ পরিণতি অবধারিত। এ কঠিন অবস্থা থেকে তাদেরকে কেউ রক্ষা করতে পারে না এটাই হচ্ছে চরম বাস্তবতা।

বিভাগীয় শ্রমিকদলের সভাপতি নাজিম উদ্দীনের সভাপতিত্বে আলোচনা সভায় চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম মনজুর আলম মঞ্জু, কেন্দ্রীয় শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসাইন, নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান ও সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া অন্যদের মধ্যে কেন্দ্রীয় শ্রমিকদলের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ নুরুল্লাহ বাহার, নগর জাসাসের সভাপতি কাজী আকবর, কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি আবুল হাশেম বক্কর, নগর যুবদলের সভাপতি কাজী বেলাল, নগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এস কে খোদা তোতন প্রমুখ উপস্থিত ছিলেন।