কাউখালীতে আওয়ামী লীগের হামলায় যুবদলের ২ কর্মী আহত হয়েছে

প্রকাশ:| রবিবার, ২৭ অক্টোবর , ২০১৩ সময় ১১:০১ অপরাহ্ণ

আওয়ামীলীগের হামলায় যুবদলের ২ কর্মী আহত হয়েছেআওয়ামীলীগের হামলায় যুবদলের ২ কর্মী আহত হয়েছে। আজ রবিবার বিকেলে উপজেলার রাঙ্গীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আহত যুবদল কর্মীরা হলো মোঃ আব্দুল আহাদ (২৫), মোঃ বেলাল উদ্দিন (১৮)। কাউখালী থানার অফিসার ইনচার্জ শ্যামল কান্তি বড়ুয়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন জনৈক আওয়ামী সমর্থক অটোরিক্য্রা চালক মোঃ সাহাব উদ্দিন রাজুকে বিএনপির লোকজন মারধর করছে মর্মে গুজব ছড়িয়ে আওয়ামলীগ ও যুবলীগ কর্মীরা সংঘবন্ধ হয়ে যুবদলের দু’কর্মীকে পিটিয়ে মারাত্মক জখম করে। অপরদিকে আওয়ামীলীগ ও অংগ সংগঠনের উদ্যোগে হরতাল বিরোধী মিছিল করেছে।
এছাড়া কাউখালীতে বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্যদিয়ে ১৮ দলীয় জোটের ডাকে তিনদিন ব্যাপী হরতালের প্রথম দিন পালিত হয়েছে। বিগত পাচ বছরের মধ্যে এই প্রথম কাউখালীতে কড়া হরতাল পালিত হয়েছে। হরতালের কারনে কাউখালী উপজেলায় কোন যানবাহন চলাচল করেনী। দোকান পাঠ অফিস খোলা থাকলেও উপস্থিতির হার ছিল নগন্য। সকালে হরতালের শুরুর সময়ে ১৮দলীয় জোটের পিকেটাররা রাস্তার দখল নিলে পুলিশ পাহাড়ায় আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের কর্মীদের হরতাল বিরোধী তৎপরতার কারনে ১৮দলীয় জোটের পিকেটাররা রাস্তা থেকে সরে গেলেও অজ্ঞাতস্থান থেকে পিকেটিং অব্যাহত রাখায় দিনভর কাউখালীতে কোন প্রকার যানবাহন প্রবেশ করতে পারেনি। তবে আওয়ামীলীগ ও অংগ সংগঠনের নেতাকর্মীরা সকাল থেকে বিকেল পর্যন্ত পুলিশের উপস্থিতিতে লাটিসোটা নিয়ে উপজেলা সদরের বিভিন্ন স্থানে অবস্থান নেয়ার কারনে সাধারনের মধ্যে উদ্বেগ উৎকন্ঠা দেখা দেয়। তবে বিকেলে উপজেলার রাঙ্গীপাড়া এলাকায় নিজ বাড়ীর সামনে যুবদলের ২ কর্মীকে পিটিয়ে রক্তাক্ত করেছে আওয়ামীলীগ ও যুবলীগ কর্মীরা। এরপরই উত্তপ্ত হয়ে উঠে পরিস্থিতি। এসময় ১৮দলীয় জোটের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হওয়ায় পুলিশ ঘটনাস্থলে আসলে পরিস্থিতি শান্ত হয়ে যায়।
এদিকে মারাত্মক আহত যুবদলের কর্মী মোঃ আব্দুল আহাদ (২৫), মোঃ বেলাল উদ্দিন (১৮ কে প্রথমে কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্য্রে ভর্তি করা হলে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাদের রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে প্রেরন করা হয়। গতকাল সন্ধ্যা ছয়টায় এ রির্পোট লেখা পর্যন্ত যুবদল কর্মী আহতের ঘটনায় কাউখালী থানায় মামলার প্রক্রিয়া চলছে বলে জানা গেছে।