আওয়ামীলীগের উন্নয়ন কর্মকান্ডে বিএনপি ও জামাত দিশেহারা

প্রকাশ:| শুক্রবার, ২৬ জুলাই , ২০১৩ সময় ১১:৩০ অপরাহ্ণ

নিউজচিটাগাং২৪.কম।।
বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, ক্ষমতাসীন আওয়ামীলীগ সাড়ে চার বছরে এ দেশে যে উন্নয়ন করেছে বিগত ১শ বছরেও তা সম্ভব হয়নি। আওয়ামীলীগ অপপ্রচারের স্বীকার ।বাংলার সহজ সরল মানুষের মাঝে অপপ্রচার চালিয়ে আওয়ামীলীগের অর্জনকে বিনাশ করার জন্য উঠে পড়েলেগেছে বিএনপি ও জামাত পন’ী মৌলবাদী শক্তি। বিগত ৫ মে শাপলা চত্বরে হেফাজতের একজন লোকও মারা যায়নি।অথচ গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে অপপ্রচার চালিয়ে বিএনপি ও জামাত আমাদের বিজয় কে ছিনিয়ে নিয়েছে। শেখ হাসিনার সরকার কওমি মাদ্রাসার শিড়্গা বোর্ড করেছে। কওমি মাদ্রাসার কোন ঠিকানা ছিল না ।এ সরকার তাদের সম্মান দিয়েছে। সাড়ে চার বছর গ্রামের মানুষ শানিত্মতে ঘুমাতে পারছে। বিএনপি জামাত ড়্গমতায় এলে এদেশ জঙ্গী ও মৌলবাদ রাষ্ট্রে পরিনত হবে। তালেবান রাষ্ট্র থেকে রড়্গা পেতে হলে নৌকা ছাড়া উপায় নাই। আগামী নির্বাচনে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠনের উপর গুরম্নত্বারোপ করেন। তিনি আজ শুক্রবার (২৬ জুলাই)বিকালে হাটহাজারী উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে আয়োজিত মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ মোঃ ইসমাইলের সভাপতিত্বে পৌরসভা সদরস’ শহীদ মুক্তিযোদ্ধা মোঃ হোসেন বীর প্রতীক মিলনায়তনে আয়োজিত সভায় প্রধান বক্তা ছিলেন উত্তর জেলা আওয়ামীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক এম এ সালাম । যুব নেতা মঞ্জুর হোসেন মাসুদ ও আক্তার হোসেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন নোমান। বিশেষ অতিথি ছিলেন উত্তর জেলা আওয়ামীলীগের সহ- সভাপতি অধ্যাপক মঈন উদ্দিন,যুগ্ম সম্পাদক ইউনুছ গণি চৌধুরী,প্রচার-সম্পাদক জসিম উদ্দিন শাহ,কেন্দ্রীয় যুব লীগের ত্রান ও সমাজ কল্যাণ Hathazari alসম্পাদক আলহাজ্ব জাফর আহমদ, সহ-সম্পাদক মোঃ সেলিম, উত্তর জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি দিলুয়ারা ইউসুফ,উত্তর জেলা আওয়ামীলীগের সদস্য শাহনেওয়াজ চৌধুরী, উত্তর জেলা যুব লীগের সম্পাদক রাশেদুল আলম, উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শওকতুল আলম , উত্তর জেলা যুব লীগের সদস্য শাহনেওয়াজ মানিক। যুব লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও কৃষক লীগের উপজেলা নেতৃত বৃন্দের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক নাজমুল হুদা মনি, হাসান শহীদ মিলন ও শাহ আলম প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আরো বলেন,আওয়ামীলীগ আমলে অর্থনীতির চাকা সচল হয়েছে। এবার ২ লক্ষ ২২ হাজার কোটি টাকার বাজেট পেশ হয়েছে। আওয়ামীগের উন্নয়ন দেখে বিএনপি ও জামাত দিশেহারা হয়ে পড়েছে।১৯৭৯ ও ১৯৯১ সালে অপপ্রচার চালিয়ে আওয়ামীলীগের বিজয় ছিনিয়ে নেওয়া হয়েছে। আওয়ামী পরিবারের সকলকে সচেতন ও ঐক্যবদ্ধ থাকার বিকল্প নেই বলে তিনি তার বক্তব্যে উলেস্নখ করেন। প্রধান বক্তা এম এ সালাম বলেন ৩৮ বছরে বিদ্যুৎ উৎপাদন ছিল ৩ হাজার মেগা ওয়াট । সাড়ে চার বছরে তা বেড়ে ৬ হাজার ৬শ মেগাওয়াটে উন্নীত হয়েছে। অথচ ২০০১ সালে বিএনপি ক্ষমতা ছেড়ে দেওয়ার সময় উৎপাদন ছিল ৩ হাজার মেগাওয়াট। আগে আমরা ৬ ঘন্টা বিদ্যুৎ পেতাম। অথচ এ অর্জনকে বিভ্রানত্ম করা হচ্ছে মৌলবাদী বিএনপি ও জামাত চক্র। আওয়ামীলীগের নেতা কর্মীকে সাধারন জনগনের মাঝে যথাযথ প্রচার চালানো দরকার। সমুদ্র সীমা অর্জন , বিনা মূল্যে বই বিতরণ, কৃষকের মাঝে সার বিতরণ ও হাজার হাজার কোটি টাকার টি আর ,কাবিখা বিতরণ আওয়ামীলীগের সাফল্য । আওয়ামীলীগের হাজার কাজের প্রচার নেই ।অপপ্রচার আওয়ামীলীগকে ঘিরে রেখেছে। বিএনপি ও জামাত আবার ক্ষমতায় এলে দেশে নৈরাজ্য কর পরিসি’তি হবে বলে তিনি বলেন। উলেস্নখ্য উপজেলা আওয়ামীলীগের এ ইফতার মাহফিলে ১৪ ইউনিয়ন ও ১ পৌরসভার সাড়ে তিন হাজার নেতা কর্মীর সরব স্বতঃস্ফুর্ত উপসি’ত ছিল। সুশৃঙ্খল পরিবেশ ইফতার মাহফিল সম্পন্ন হয়। ইফতারের পূর্বে মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট হাটহাজারী উপজেলার সভাপতি মাওলানা সৈয়দ রফিকুল ইসলাম ।