আইয়ের..আইয়ের…রে তারেক জিয়া…আইয়ের..

প্রকাশ:| বুধবার, ২৭ জুলাই , ২০১৬ সময় ১১:১৫ অপরাহ্ণ

আইয়েরবিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলায় সাজা দেওয়ার প্রতিবাদের চট্রগ্রাম মহানগর বিএনপি’র উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল দলীয় কার্যলয় নাসিমন ভবন এর সামনে সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্টিত সমাবেশে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ওনগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নানা ভাবে প্রতিহিংসার ছোবল দিয়ে যাচ্ছে বর্তমান সরকার। আর এ অবৈধ সরকারের আন্দোলনের ফসল ১/১১ এর মঈন ফখরুদ্দীন এর সরকার তারেক রহমানের উপর নির্মম নির্যাতন নিপীড়ন চালিয়েছিল। এরই ধারাবাহিকতায় এখনো পর্যন্ত চলছে তাঁর উপর ষড়যন্ত্র । নানা মুখি মিথ্যা মামলা, হুমকি, মিথ্যাচার ও কুৎসাসহ খালাস পাওয়া একটি মামলার আদালতের গাঁড়ে বন্দুক রেখে অন্যায়ভাবে সাজা দিয়েছে এই অবৈধ সরকার।

তিনি আরো অভিযোগ করে বলেন,লন্ডনে থেকে যদি দেশের রাজনীতিতে প্রভাব রাখে-তাহলে ,দেশে আসলে লক্ষ-কোটি জনতা রাজপথে নেমে সরকারের গদিতে লালবাতিঁ জ¦ালিয়ে ছাড়বে।তিনি সবাই কে আবারো রাজপথে নামার জন্য প্রস্ততি গ্রহণ করতে বলেন এবং সরকার পতন আন্দোলনে জাতীয় ঐক্যের মতো এক খাতারে আসার দৃঢ় আহবান জানান।সভার এক পর্যায়ে সভাপতি আমীর খসরু অনেকাই হাস্যরসক করে বলেন, আইয়ের..আইয়ের…রে তারেক জিয়া…আইয়ের..!!!

প্রধান বক্তার বক্তব্য রাখেন,কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক ও নগর সাঃসম্পাদক ডাঃ শাহাদাৎ হোসেন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন-এম.শামসুল আলম, কেন্দ্রিয় সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম,এম.এ হাশেম বক্কর,সহ-সভাপতি এম.এ আজিজ,মোঃ মিয়া ভোলা,শ্রমিক দলের নেতা-শেখ নুরুল্লাহ বাহার, সবুক্তগীন ছিদ্দিকী মুক্কি ,মহিলা দলের নগর নেত্রী-কাউন্সিলর মনোয়ারা মনি,বেগম নুরী আরা ছাপা,কাউন্সিলর জেসমিন খানম,যুবদল নেতা শামসুল আলম সামসু, নগর ছাত্রদলে সভাপতি-গাজী মোঃ সিরাজ উল্লাহ, আবতাবুর রহমান শাহীন,জসিম উদ্দিন সহ নগর নেতৃবৃন্দ। ২৭ জুলাই বিকাল ৩ ঘটিকার সময় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিলোত্তর সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত বক্তব্য রাখেন।

সামাবেশ শেষে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল¡ বিএনপির সাংগঠনিক সম্পাদক ও নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন নেতৃত চকবাজার ধনির পুল থেকে শুরু হয়ে ডি সি রোড, মিয়া বাপের মসজিদ, দেয়ান বাজর হয়ে দিদার মার্কেটের সামনে শেষ হয় ।