আইয়ুব বাচ্চু:: ফেসবুকেজুড়ে শোক

mirza imtiaz প্রকাশ:| শুক্রবার, ১৯ অক্টোবর , ২০১৮ সময় ০১:৪২ পূর্বাহ্ণ

ফেসবুকেজুড়ে শুধু শোকের বাণী আর হাহাকার। ব্যান্ড সঙ্গীতে কিংবদন্তী শিল্পী আইয়ুব বাচ্চুর মৃত্যুতে শোকে মূহ্যমান বাংলাদেশের ফেসবুক ব্যবহারকারীরা।

আসলে শুধু বাংলাদেশ দেশ নয়, প্রবাসী বাংলাদেশিরাও ব্যান্ড সঙ্গীতের পুরোধা এই শিল্পীর মৃত্যু মেনে নিতে পারছেন না।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকাল ৯টা ৫৫ মিনিটের দিকে তার মৃত্যু হয়। এর পরপরই ফেসবুকের টাইমলাইন একে একে আসতে থাকে তাকে নিয়ে শোকগাঁথা। এই শোক বাংলার রকস্টার আইয়ুব বাচ্চুর জন্য। প্রিয় শিল্পীর জন্য।

সামিউল খান তার স্ট্যাটাসে লিখেছেন, ‘আমার তারা খসে গেল, আকাশের পানে বাচ্চু ভাই।’ সঙ্গে তিনি আইয়ুব বাচ্চুর হাতধরে তার স্টেজ পারফরম্যান্সকালীন একটি ছবি দিয়েছে। ছবিতে দেখা যাচ্ছে, তিনি আইয়ুব বাচ্চুর হাতধরে নাচতেছেন।

‘রেস্ট ইন পিস লিজেন্ড, এদেশের লাখো তরুণের হাতে গিটার তোলার কারিগর ছিলেন আপনি। দিনটাই মাটি হয়ে গেল। ওপারে হাসতে থাকবেন আর গিটার বাজাবেন ইচ্ছেমতো।’ স্ট্যাটাসের সঙ্গে কালো ব্যাকগ্রাউন্ডে মাথায় ক্যাপ পরা বাচ্চুর গান গাওয়ার ছবি পোস্ট করে শোক জানিয়েছেন ব্যাংকার ওপেল মাহমুদ।

বেসরকারি উন্নয়ন সংস্থার কর্মকর্তা শরিফুল হাসান লিখেছেন, ‘কিছু কিছু মৃত্যু মেনে নিতে কষ্ট হয়। আইয়ুব বাচ্চুর মৃত্যুর খবরটা তেমনি। আমাদের শৈশব-কৈশোর ও তারুণ্যকে যারা রাঙিয়েছেন সেই তালিকায় তিনি ওপরের দিকে। বাচ্চু ভাই আপনি নেই, কিন্তু এই বাংলাদেশ যতদিন থাকবে, আপনি থাকবেন আপনার গানে।’

‘এত কষ্ট সবশেষ কবে পেয়েছি, মনে নেই! বিদায় কষ্টের স্রষ্টা’- আইয়ুব বাচ্চুর মৃত্যুতে এভাবেই শোক জানিয়েছেন তাওহীদ সৌরভ।

ইবনল করিম রুপেন তার স্টাটাসে জানাচ্ছেন, ‘সঞ্জীব দা মারা যাওয়ার পর কেঁদেছিলাম। এখন আইয়ুব বাচ্চু কাঁদাচ্ছেন।’

স্পেন প্রবাসী রিজভী আলম লিখেছেন, ‘বাংলাদেশের সঙ্গীত জগতের অনন্য নক্ষত্র আইয়ুব বাচ্চুর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।’

আজকের ফেসবুকে এমন কোনো মানুষ পাওয়া দুষ্কর, যে বা যারা এলআরবির লিড গিটারিস্ট ও ভোকালিস্ট বাচ্চুর মৃত্যুতে শোক প্রকাশ করেননি। এই তালিকায় যেমন ২০ বছরের তরুণ রয়েছেন, তেমনি রয়েছেন পঞ্চাশোর্ধ্ব মানুষ। সবার স্ট্যাটাসেই বাচ্চুর মৃত্যুতে শোকগাঁথা। সবার কামনা, শিল্পী ভালো থাকবেন পরকালে।


আরোও সংবাদ