আইফোন ৭ এ থাকবে নরমাল কি-বোর্ড

প্রকাশ:| রবিবার, ২৯ নভেম্বর , ২০১৫ সময় ১১:০২ অপরাহ্ণ

প্রযুক্তি বাজারে এখনও বিশ্ব সেরা ফোন হিসেবে আইফোন বাজার মাতিয়ে যাচ্ছে। আইফোন এর সর্বশেষ ফোন আইফোন সিক্স এস এবং সিক্স এস প্লাস। বিশ্ববিখ্যাত প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল ইতোমধ্যেই আইফোন ৭ নিয়ে কাজ করা শুরু করে দিয়েছে বলে গুজব উঠেছে। অনেক ওয়েবসাইট ও প্রযুক্তি ব্লগগুলো আইফোন ৭ কেমন হতে পারে তা নিয়ে সংবাদ প্রচার করতে শুরু করে দিয়েছে।

আইফোন ৭ এ ‘ফিজিক্যাল’ কি-বোর্ডআইফোন ৬ এবং ৬ প্লাস সম্পর্কে অগ্রীম ধারণা দিয়েছিল প্রাইজপনি নামের একটি ওয়েবসাইট। তথ্যগুলোর বেশিরভাগই সৃজনশীল এবং বাস্তবসম্মত ছিলো।

আইফোন ৭ এর ডিজাইনার বলেন, ৬এস এবং ৬এস প্লাসের সাথে ৭ এর গড়ন কিছুটা মিল রয়েছে। তবে বাড়তি সুবিধা হিসেবে আইফোন৭ এ আসছে একটি ফিজিক্যাল কি-বোর্ড। এবং যাতে স্লাইডিং সুবিধা থাকছে। কার্ভড বা ল্যাব নামে একটি ইউটিউব অ্যাকাউন্ট এই কনসেপ্ট ফোনটির একটি তুলনা ব্ল্যাকবেরি প্রাইভের সঙ্গে করেছে। দুটি ফোনেরই একটি বাস্তব কি-বোর্ড রয়েছে যা অব্যবহৃত অবস্থায় দৃশ্যমান হয় না।

আইফোন ৬এস বাজারে আসলো দু’মাস হলো। এর মধ্যেই অনেক ফোন ডিজাইনার আইফোন ৭ এর ডিজাইন করা শুরু করে দিয়েছেন।

শোনা যাচ্ছে আইফোন ৭ এ ৩ জিবি র‌্যাম, ওলিড ডিসপ্লে এবং পানি নিরোধক ব্যবস্থা থাকবে।

অন্যান্য ফিচার সম্পর্কে এখনও কোন ধারণা পাওয়া যায়নি। তবে অ্যাপেল নিজেদের সেরাটাই সবসময় বাজারে নিয়ে আসে। এখন পর্যন্ত আইফোন ৬ এবং ৬ প্লাসের ক্যামেরা মোবাইল বাজারের সেরা ক্যামেরা।