আইনি বাধায় স্থগিত চবিসাসের নির্বাচন

প্রকাশ:| মঙ্গলবার, ১৯ মে , ২০১৫ সময় ০৮:২৬ অপরাহ্ণ

চবি প্রতিনিধি:
আইনি জটিলতার কারণে স্থগিত করা হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) ২০১৫ সালের কার্যকরী সংসদ নির্বাচন।
বর্তমান কমিটির বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ে কর্মরত একটি জাতীয় দৈনিকের প্রতিনিধি মিজানুর রহমান গতকাল মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনারকে নির্বাচন স্থগিতের জন্য আইনগত নোটিশ পাঠান। এ অভিযোগর ভিত্তিতে প্রধান নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিরাজ উদ দৌল্লাহ অনির্দিষ্টকালের জন্য আজকের (বুধবার) নির্বাচন স্থগিত করেন।
নির্বাচন স্থগিত করা প্রসঙ্গে প্রধান নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিরাজ উদ দৌল্লাহ বলেন, বিশ্ববিদ্যালয়ের এক কর্মরত সাংবাদিকের আইনগত নোটিশের পরিপ্রেক্ষিতে সাংবাদিক সমিতির বুধবারের নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে।
এ বিষয়ে মিজানুর রহমান বলেন, সাংবাদিক সমিতির বর্তমান কমিটির বিভিন্ন অনিয়মের মাধ্যমে সমিতি পরিচালনা ও নতুন সদস্য গ্রহনে অনিয়মের কারনে প্রধান নির্বাচন কমিশনারকে নির্বাচন স্থগিত রাখার জন্য আইনি নোটিশ পাঠিয়েছি।
এদিকে সাংবাদিক সমিতির সদস্য হওয়ার সকল যোগ্যতা থাকার পরেও সদস্য পদ না পাওয়ায় দ্য রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম এর চবি প্রতিনিধি এ কে এম ইমরান হোসাইনও নির্বাচন কমিশনারের কাছে অভিযোগ দিয়েছেন।
এ কে এম ইমরান হোসাইন বলেন, সমিতির সদস্য হওয়ার সকল যোগ্যতা থাকার পরও আমাকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংিবাদিক সমিতি সদস্য পদ দেয়নি। সদস্য পদ না দিলে প্রয়োজনে আমিও আইনগত নোটিশ পাঠাবো।