আইনজীবীরা সমাজের রক্ষাকবচ: আবদুচ ছালাম

প্রকাশ:| বৃহস্পতিবার, ১ জানুয়ারি , ২০১৫ সময় ১১:০৯ অপরাহ্ণ

চট্টগ্রাম জেলা আইনজীবি সমিতির প্রস্তাবিত শাপলা ও দোয়েল ভবনের সিডিএ অনুমোদিত নকশা হস্তান্তর অনুষ্ঠান উপলক্ষে দেশের বৃহত্তর চট্টগ্রাম জেলা আইনজীবি সমিতির কার্য্যলয়ে সমিতির সভাপতি এডভোকেট আনোয়ারুল ইসলাম চেীধূরীর সভাপত্বিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম সকলকে নববষের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন ”আইনজীবীরা সমাজের সকল সকল অন্যায়, অসত্য ,অনিময় ,দূর্নীতি ও দূঃশাসন এর বিরুদ্ধে ও মানবধিকার রক্ষায় দৃশ্যমান রক্ষাকবচ। আপনারা সমাজ ও রাস্ট্রের সকল দুষ্ঠ ক্ষতের বিরুদ্ধে প্রতিনিয়ত আইনী যুদ্ধে অবতীর্ন প্রতিষেধকের ভূমিকা পালনকারী। তিনি সদ্য অনুমোদিত হওয়া আইনজীবি সমিতির ভবন ”শাপলা ও দোয়েল” সিডিএ’র নকশা অনুমোদন প্রসঙ্গে বলেন ”

চট্টগ্রাম আজ উন্নয়নের মহাসড়কে উত্তীর্ণ হয়েছে। মহাসড়কে পথচলায় বিজ্ঞ আইনজীবীদের মতামত পরামর্শ একান্ত প্রয়োজন। নিরীহ বিচার প্রার্থীদের ভরসার স্থান আদালত। আদালতে বিচারকদের পাশাপাশি আইনজীবীরাও ন্যায় বিচার প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে পারেন। তাই আইনজীবীদের সুবিধার্থে দ্রুততম সময়ে নতুন আইনজীবী ভবন ‘দোয়েল’র নঁকশা অনুমোদন প্রদান করা হয়।

জেলা আইনজীবি সমিতির সহ সাধারন সম্পাদক এডভোকেট আশরাফ হোসেন রাজ্জাক এর পরিচালনায় সভায় সভায় জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ বলেন, আবদুচ ছালাম সিডিএ’র চেয়ারম্যান হলেও আমরা তাকে চট্টগ্রামের জন্য প্রধানমন্ত্রীর প্রতিনিধি হিসেবে মনে করি। ইতিমধ্যে তিনি জনগনের আস্থার পাশাপাশি বিশ্বস্ততার সহিত প্রধানমন্ত্রীর নিজ হাতে চট্টগ্রামের উন্নয়নের প্রতিশ্রুতির বাস্তবায়নে যোগ্যতার স্বাক্ষর রেখেছেন। এসময় বক্তব্য রাখেন সমিতির সাধারন সম্পাদক এডভোকেট মো: আবদুর রশীদ ও সিডিএ প্রধান নগর পরিকল্পনাবীদ শাহিনুল ইসলাম খান । অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমিতির সিনিয়র সভাপতি এডভোকেট সুধীর চন্দ্র তালুকদার , সহ-সভাপতি এডভোকেট সুরত জামান, জিপি এডভোকেট আলমগীর আহসান খান, মহানগর পিপি এডভোকেট মো:ফখরুদ্দিন, এডভোকেট মুজিবুল হক, এডভোকেট কফিল উদ্দিন, এডভোকেট মেসবাহউদ্দিন, এডিশনাল পিপি এডভোকেট জিয়াউদ্দিন ,অর্থ সম্পাদক এডভোকেট আরছার-উর রশীদ, পাঠাগার সম্পদক টিপু সুলতান খান, নির্বাহী সদস্যবৃন্দ মো: আরেফিন রিজবী, এডভোকেট মো: নুরুল করিম এরফান, এডভোকেট মোহম্মদ রাহিমউদ্দিন চেীধূরী, এডভোকেট মানস দাশ, এডভোকেট শহীদুল ইসলাম সুমন, এডভোকেট মো:রায়হান সালেহীন, এডভোকেট মো:মুর্শিদ আলম, এবং এডভোকেট শিবু চন্দ্র মজুমদার , সিডিএ অর্থরাইজড অফিসার মো:শামিম সহ আরো বিপুল সংখ্যক আইনজীবিবৃন্দ