অস্ত্র মামলার আসামী আলী জিন্নাহ জামিনে মুক্ত

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ১২ আগস্ট , ২০১৮ সময় ১০:৪১ অপরাহ্ণ

অস্ত্র আইনের মামলায় চট্টগ্রাম নগরের রিয়াজউদ্দিন বাজারের আর এস রোড দোকান কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক ও শ্রমিক লীগ নেতা আলী জিন্নাহ’র বিরুদ্ধে পুলিশের করা রিমান্ড আবেদন স্থগিতের পাশাপাশি তাকে ৬ মাসের জামিন দিয়েছে উচ্চ আদালত।

গত ৩১ জুলাই হাইকোর্টের বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. বদরুজ্জামানের যৌথ বেঞ্চ এই আদেশ দিয়েছেন। এরপর এই জামিননামা রোববার চট্টগ্রাম কারাগারে পৌছার পর রাত ৮টার দিকে মুক্তি পেয়েছেন আলী জিন্নাহ।

আসামিপক্ষের আইনজীবী ও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, আলী জিন্নাহকে রিমান্ডে নেয়ার জন্য পুলিশের করা আবেদনের শুনানি হওয়ার কথা ছিল রোববার। তবে রিমান্ড শুনানি স্থগিতের পাশাপাশি তাকে মুক্তি দিতে উচ্চ আদালতের আদেশ ছিল।

তিনি বলেন, ‘এ কারণে রোববার রিমান্ড আবেদনের শুনানি হয়নি। অন্যদিকে জামিননামা কারাগারে যাওয়ার পর রাতে তিনি মুক্তি পেয়েছেন।’

এর আগে গত ৩১ মে দিবাগত রাতে রিয়াজউদ্দিন বাজার এলাকা থেকে তাকে পিস্তল ও গুলিসহ দিদারুল আলম নামের এক ব্যক্তিকে গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ।

সে সময় দিদার পুলিশকে জানিয়েছিলেন, আর এস রোড দোকান কর্মচারী সমিতির সেক্রেটারী আলী জিন্নাহ তাকে পিস্তলটি বিক্রি করতে দিয়েছে। এ ঘটনায় দায়ের করা অস্ত্র মামলায় দিদারের পাশাপাশি আলী জিন্নাহকেও পুলিশ আসামি করে।

এরপর ওই মামলায় হাইকোর্ট থেকে তিন সপ্তাহের জামিন পেয়েছিলেন জিন্নাহ। উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষে গত ১০ জুলাই চট্টগ্রাম মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন আলী জিন্নাহ। তখন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠায় আদালত।