‘‘অস্ত্র-নিপীড়নের ওপরই আ’লীগ ক্ষমতায় টিকে আছে’’

প্রকাশ:| বৃহস্পতিবার, ১০ মার্চ , ২০১৬ সময় ০৮:৪১ অপরাহ্ণ

ফাইল ছবি

ফাইল ছবি

ক্ষমতাসীনরা দেশে অনাচার আর দুঃশাসনের রাজত্ব গড়ে তুলেছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার সকালে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ১০ম কারাবন্দী দিবস উপলক্ষে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে মিলাদ ও দোয়া অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, জনগণের সমর্থনে নয়, অস্ত্র ও নিপীড়নের ওপরই তারা ক্ষমতায় টিকে থাকতে চায়। জনগণের ওপর আস্থা নেই বলে ক্ষমতা হারানোর ভয়ে আতঙ্কিত সরকার।

তিনি আরো বলেন, জাতীয়তাবাদী শক্তিকে নিঃশেষ করার পরিকল্পনায় ২০০৭ সালে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলায় কারাগারে পাঠানো হয়।

সে ধারাবাহিকতা বর্তমান সরকার অব্যাহত রেখেছে অভিযোগ করে তিনি বলেন, জাতীয়তাবাদী শক্তি যাতে দাঁড়াতে না পারে, তাদের (সরকার) লুটপাট, আত্মসাৎ ও স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে কথা বলতে না পারে, সেজন্য তারা আমাদের নিঃশেষ করতে চায়।

তারেকের বক্তব্য যাতে কোনো গণমাধ্যমে প্রচার না হয় সে ব্যবস্থাও সরকার করেছে। আমরা কথা বললেই মামলা খাড়া হয়ে যায়। বাকশাল বিরোধিতা মানেই তারা ধরে নেয় ‘রাষ্ট্রদ্রোহিতা’- বলেন রিজভী।

প্রধানমন্ত্রী এবং তার লোক ছাড়া কেউ কথা বলতে পারছে না অভিযোগ করে তিনি বলেন, কেউ কথা বলুক তারা তা চায় না। তার (শেখ হাসিনা) দলের লোকেরা যা ইচ্ছে তা বলবে। এর প্রতিবাদ করা কি অপরাধ? বিএনপির বিরুদ্ধে লাগামহীন নোংরা কথা বললে তার প্রতিবাদ করা যাবে না? স্বাধীনতা কোথায় আছে তাহলে?

আওয়ামী লীগ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয় মন্তব্য করে তিনি বলেন, তারা মুখে বলে দেশ এগিয়ে যাচ্ছে; বাস্তবে তা নয়। সরকার বলছে, বাংলাদেশের প্রবৃদ্ধি ৬ বা তার উপরে। আর বিশ্বব্যাংকের প্রতিবেদন বলছে ভিন্ন কথা। বিশ্বব্যাংকের প্রতিবেদন অনুযায়ী সরকারের দেওয়া তথ্য মিথ্যা।