‘‘অস্ত্র দিয়ে নয়, জনগণের মন জয় করেই ইসলাম কায়েম করা সম্ভব’’

প্রকাশ:| মঙ্গলবার, ২৯ ডিসেম্বর , ২০১৫ সময় ০৯:৪৮ অপরাহ্ণ

ইসলামী ঐক্যজোট
ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী বলেছেন, অস্ত্রের জোরে নয়, বুদ্ধিদীপ্ত কৌশলে জনগণের মন জয় করে এদেশে ইসলামী হুকুমত কায়েম করা সম্ভব। তিনি বলেন, রাজনীতিবিদদের রাজনীতি হতে হবে রাষ্ট্রের কল্যাণে, জনগণের সেবায়, দেশের স্বাধীনতা রক্ষায়। কিন্তু বর্তমান সময়ে রাজনীতিতে এবিষয়গুলো উপেক্ষিত থেকে যাচ্ছে। বৃদ্ধি পাচ্ছে অস্ত্র ও পেশিশক্তির ব্যবহার। এ অবস্থা থেকে বেরুতে না পারলে দেশের কাঙ্খিত উন্নয়ন, অর্থনৈতিক প্রবৃদ্ধি, দারিদ্র ও বেকারত্ব মোচন করা সম্ভব হবে না।
আজ মঙ্গলবার, দুপুর ২টায় রাজশাহী মালুপাড়া মাদ্রাসা মিলনায়তনে জেলা,মহানগর ইসলামী ঐক্যজোটের প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন।

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আরো বলেন, এদেশের ইসলামপন্থীরা একটা বিরাট শক্তি। এশক্তিকে কাজে লাগাতে হলে সব ইসলামী দলমতকে উদার মনমানসিকতা নিয়ে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি আগামী ৭ জানুয়ারী ২০১৬ রাজধানী ঢাকার ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনে ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় ত্রি-বার্ষিক কনভেনশন সফল করতে নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

রাজশাহী জেলা আহবায়ক মাওলানা আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় সহকারী মহাসচিব অধ্যাপক মাওলানা এহতেশাম সারওয়ার, মাওলানা শেখ লোকমান হোসাইন, ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা আলতাফ হোসাইন, ইসলামী ছাত্র খেলাফতের সেক্রেটারী জেনারেল মোঃ খোরশেদ আলমসহ স্থানীয় জেলা ও মহানগর নেতৃবৃন্দ।
সম্মেলনে মাওলনা আবুল কালাম আজাদকে রাজশাহী জেলা সভাপতি ও মাওলানা মু.আলী জিন্নাহকে সেক্রেটারী করে ২১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি এবং মাওলানা হাসান মামুনকে সভাপতি ও মাওলানা মিনহাজুদ্দীনকে সেক্রেটারী করে ২১ বিশিষ্ট রাজশাহী মহানগর কমিটি ঘোষণা করা হয়।