অস্কার ফার্নান্দেজ তারানকো ঢাকায় এসে পৌঁছেছেন

প্রকাশ:| শুক্রবার, ৬ ডিসেম্বর , ২০১৩ সময় ১০:৩০ অপরাহ্ণ

তারানকোজাতিসংঘ মহাসচিব বান কি মুনের বিশেষ দূত ও রাজনীতি বিষয়ক সহকারী মহাসচিব অস্কার ফার্নান্দেজ তারানকো ঢাকায় এসে পৌঁছেছেন। দেশের চলমান রাজনৈতিক সংকট ও নেতৃবৃন্দের মতপার্থক্য নিরসনে তার এ সফর ।

এমিরেটস’র একটি ফ্লাইটে শুক্রবার রাত ৭টা ৫৫ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছান তারানকো। এ সময় জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী ও উন্নয়ন কর্মসূচির আবাসিক প্রতিনিধি নেইল ওয়ার্কার ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন পরিচালক বিমান বন্দরে তাকে অভ্যর্থনা জানান।

এর আগে গত ডিসেম্বর ও মে মাসে দুদফায় বাংলাদেশ সফর করেন অস্কার ফার্নান্দেজ তারানকো । এটি তার তৃতীয় ঢাকা সফর। তারানকো এই সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া ও প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমেদের সঙ্গে চলমান রাজিেতক সংকট নিয়ে খোলামোলা আলোচনা করবেন।

এছাড়া তারানকো প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া, অন্যান্য রাজনৈতিক দল, নির্বাচন কমিশন, সুধীসমাজ, সরকারের প্রতিনিধিসহ নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে বৈঠক করে সার্বিক পরিস্থিতি সম্পর্কে ধারণা নেবেন। একই সাথে ঢাকায় নিযুক্ত বিদেশি কূটনীতিক ও বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের সঙ্গেও বৈঠক করবেন তারানকো।


আরোও সংবাদ