‘অসাম্প্রদায়িক চেতনায় চবিকে জ্ঞান-গবেষণার তীর্থ স্থানে পরিণত করতে চাই’

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারি , ২০১৯ সময় ০৮:২০ অপরাহ্ণ

ক্যাম্পাস ক্রীড়া চক্র, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের আয়োজনে প্রফেসর ড. আবু ইউসুফ আলম স্মৃতি ব্যাডমিন্টন টুর্ণামেন্ট-২০১৯ এর ফাইনাল ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান ১১ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭ টায় চবি ২নং গেইটস্থ মাঠে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন এবং বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয় মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি শামসুন নাহার হলের প্রভোস্ট ড. লায়লা খালেদা আঁখি, সংস্কৃত বিভাগের সভাপতি জনাব শিপক কৃষ্ণ দেব নাথ, চবি নিরাপত্তা প্রধান (ভারপ্রাপ্ত) জনাব মো. বজল হক, চিফ মেডিকেল অফিসার ডা. মো. আবু তৈয়ব, চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত হাটহাজারী উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী জনাব এস এম রাশেদুল আলম, চবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জনাব এইচ এম ফজলে রাব্বী সুজন এবং কামাল ট্রেডিং এর সত্বাধিকারী জনাব মো. কামাল উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) জনাব ফজলুল হক।

মাননীয় উপাচার্য তাঁর ভাষণের শুরুতে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের সাবেক মাননীয় উপাচার্য প্রয়াত প্রফেসর ড. আবু ইউসুফ আলমের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং তাঁর নামে আয়োজিত এ টুর্ণামেন্ট সফলতার সাথে সমাপ্তি করায় আয়োজকবৃন্দকে বিশেষ ধন্যবাদ জানান। তিনি বলেন, প্রফেসর ড. আবু ইউসুফ ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন উচু মার্গের নন্দিত, বরেণ্য, প্রাজ্ঞ শিক্ষক। তিনি বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত থেকে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়কে সন্ত্রাস-দুর্নীতি ও সাম্প্রদায়িকতা মুক্ত করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ প্রতিষ্ঠায় আজীবন সংগ্রাম করেছেন। একটি কঠিন সময়ে বিশ^বিদ্যালয়ে উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করে অসাম্প্রদায়িক চেতনায় বিশ^বিদ্যালয়কে জ্ঞান-গবেষণার তীর্থ স্থানে পরিণত করতে সচেষ্ট ছিলেন। মাননীয় উপাচার্য প্রয়াত প্রফেসর ড. আবু ইউসুফের এই সংগ্রামকে অব্যাহত রেখে ভবিষ্যতে আর কোন সাম্প্রদায়িক শক্তি যাতে এই পবিত্র ক্যাম্পাসকে কলুষিত করতে না পারে সে ব্যাপারে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। পরে মাননীয় উপাচার্য অতিথিদের সম্মাননা ক্রেস্ট প্রদান করেন এবং টুর্ণামেন্টে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কার্যনির্বাহী সদস্য জনাব মো. সুমন মামুনের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চবি কর্মচারী সমিতির সভাপতি ও অনুষ্ঠানের পৃষ্ঠপোষক জনাব মো. আনোয়ার হোসেন এবং সার্বিক তত্ত্বাবধান করেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কার্যনির্বাহী সদস্য জনাব শাহেদ সরওয়ার। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জনাব মো. ইমরান হোসেন, সাবেক শিক্ষা ও পাঠচক্র সম্পাদক জনাব মো. এমরান হোসেন, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কার্যনির্বাহী সদস্য জনাব মো. মিজানুর রহমান, চবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জনাব এস এম আলাউদ্দিন ও সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জনাব মো. মনছুর আলী, হাটহাজারী উপাজেলা ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র সম্পাদক জনাব মো. ইকবাল হোসেন, উপজেলা ছাত্রলীগ নেতা জনাব মো. হাসান মুরাদ, উপজেলা যুবলীগের কার্যকরী সদস্য জনাব মো. মোরশেদুল ইসলাম, কার্যকরী সদস্য জনাব মো. শফিউল আলম, চবি ছাত্রলীগের সাবেক কার্যকরী সদস্য জনাব মো. ওসমান মানিক এবং হাটহাজারী উপজেলা যুবলীগ নেতা জনাব জগদীশ রুদ্র।


আরোও সংবাদ