অসামাজিক কার্যকলাপ বন্ধ’র দাবিতে মানববন্ধন

প্রকাশ:| শুক্রবার, ৩০ ডিসেম্বর , ২০১৬ সময় ০৯:২৪ অপরাহ্ণ

নগরীর হালিশহর বি-ব্লক এলাকায় সন্ত্রাস, অসামাজিক কার্যকলাপ ও মাদক ব্যবসা বন্ধ এবং অবৈধ বস্তি ও সন্ত্রাসী আস্তানা উচ্ছেদের দাবিতে হালিশহর বি-ব্লক শহীদ মিনার প্রাঙ্গনে মানববন্ধন ও সমাবেশ করেছে স্থানীয়রা।

শুক্রবার সকালে হালিশহর হাউজিং এস্টেট বি-ব্লক সমাজ কল্যাণ পরিষদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সমাবেশ থেকে অবিলম্বে অবৈধ বস্তি উচ্ছেদ এবং সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি দাবি জানানো হয়।

সমাবেশে সভাপতির বক্তব্যে সংগঠনের আহ্বায়ক সফিকুল ইসরাম ভুঁইয়া বলেন, অবিলম্বে হালিশর বি-ব্লকে অবৈধভাবে গড়ে ওঠা বস্তিগুলো উচ্ছেদ করে পুরো এলাকাকে একটি শান্তিপূর্ণ এলাকায় পরিণত করতে হবে। এটাই স্থানীয় বাসিন্দাদের প্রাণের দাবি। এসব অবৈধ বস্তিকে ঘিরে গ্যাস-বিদ্যুৎ-পানির অবৈধ সংযোগের ব্যবসা চলে। অসামাজিক কার্যকলাপের কারণে এলাকার শান্তি বিঘ্নিত হয়। শান্তিপ্রিয় বাসিন্দারা এলাকায় নিরাপদ বোধ করছেন না। প্রশাসন যথাযথ ব্যবস্থা না নিলে যে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে।

সমাবেশে সাংস্কৃতিক সংগঠক হাবিবুল হক বিপ্লব বলেন, নগরবাসীর নিরাপদ আবাসনের জন্য এই হাউজিং এসেস্ট গড়ে উঠেছিল। এখন এখানে বিহারী ক্যাম্পকে ঘিরে গড়ে ওঠা অবৈধ বস্তিতে সন্ত্রাসী কার্যক্রম চলে। মানুষের জীবনের নিরাপত্তাই বিঘ্নিত। সম্প্রতি খুনের মত ঘটনাও ঘটেছে।

আবু তাহের বলেন, অবৈধ বস্তিকে ঘিরে অবৈধ মাদক ব্যবসা চলে। মাদক ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে মারামারি-সংঘর্ষের ঘটনা ঘটে। এলাকার সামাজিক পরিবেশ বিঘ্নিত হচ্ছে মারাত্মকভাবে। মাদক ব্যবসার কারণে এলাকার তরুণ সমাজ বিপথগামী হয়ে যেতে পারে। এসব বন্ধ না হলে এলাকার মানুষ আজ যেভাবে রাস্তায় নেমেছে আবার সেভাবে রাস্তায় নামতে বাধ্য হবে।

মানববন্ধনে স্থানীয় কয়েকশ বাসিন্দা অংশ নেন। এরপর অসামাজিক ও সন্ত্রাসী কার্যকলাপ বন্ধের দাবিতে তারা একটি মিছিলে অংশ নেন। মিছিলটি বি-ব্লক এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। সমাবেশে বক্তব্য রাখেন আবেদ মনছুর চৌধুরী, মোশাররফ হোসেন দিপ্তী, মাহমুদুল আলম পান্না, জয়নাল আবেদীন, মোশারফ হোসেন জামাল, হুরে আরা বিউটি, নুর হোসেন, মুক্তিযোদ্ধা আবুল হোসেন, সোহেল আক্তার খান, সোহেল আশরাফী, সাহাব উদ্দিন খান, মাহবুবুর রহমান, আবিদ আহমেদ, আশফাকুল আলম, আকবর হোসেন, মনির উদ্দিন কাউসার, সারোয়ার উদ্দিন শামিম, ওমর ফারুক, সালাউদ্দিন, শরিফ, শাহ্্ নেওয়াজ, বেলায়েত হোসেন মনির প্রমুখ।

মানববন্ধনে সংহতি জানায় সন্দ্বীপ জনকল্যান পরিষদ, সন্দ্বীপ জনকল্যান সমিতি, হাতিয়া বহুমুখী সমবায় সমিতি, বি-ব্লক ব্যবসায়ী কল্যাণ পরিষদসহ বি-ব্লকের ৪৩টি লেন, বাই লেইন কমিটির সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক।