অসহায় গর্ভবতী নারীর আত্মসাৎকৃত টাকা ফেরত

প্রকাশ:| মঙ্গলবার, ৮ নভেম্বর , ২০১৬ সময় ১০:৪১ অপরাহ্ণ

কুতুবদিয়ায় ১৫ জন দরিদ্র অসহায় গর্ভবতী নারীর নিকট থেকে আত্মসাৎকৃত টাকা ফেরত দিলেন উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) ছাবেকুন্নাহার  প্রকাশ জোছনা ।

জানা যায়, রিচার্জ ট্রেনিং অ্যান্ড ম্যানেজমেন্ট ইন্টারন্যাশনাল (আরটিএম) নামক একটি সংস্থা এ ইউনিয়নের ৫ ও  নম্বর ওয়ার্ডের অসহায় দরিদ্র গর্ভবতী নারীদের দুই হাজার টাকা করে পুষ্টি ভাতা সিএইচসিপিদের বিতরণ করার জন্য দেওয়া হয়। কিন্তু তারা সেই ভাতার অর্ধেক টাকা নিজেরা আত্মসাৎ করে ফেলে।

রোববার উপজেলা নির্বাহী কর্মকর্তাকে টাকা আত্মসাতের বিষয়ে অভিযোগ দিলে মঙ্গলবার (০৮ নভেম্বর) ইউএনও কার্যালয়ে স্থানীয় ৫ নম্বর ওয়ার্ডের এমইউপি আবদুল মোতালেবের উপস্থিতিতে টাকা ফেরত দেন সিএইচসিপি

জান্নাতুল ফেরদৌস, রোকসানা, রুমা ও পারভীন আকতারসহ একাধিক ভুক্তভোগী জানান, গত ৩১ অক্টোবর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপিগণ তাদের ডেকে ক্লিনিকের উপরে নিয়ে গিয়ে প্রত্যেক গর্ভবতীকে ২ হাজার টাকা করে দেওয়া হয়। পরে ক্লিনিকের নিচতলায় নেমে এক হাজার টাকা করে হাতিয়ে নেন।

কুতুবদিয়ার উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ইউএনও) গাজী সালেহীন তানভীর বলেন, ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে আত্মসাৎকৃত টাকা ফেরত নেওয়া হয়।