অষ্টম বেতন কাঠামো অগ্রহণযোগ্য : চবি শিক্ষক সমিতি

প্রকাশ:| শুক্রবার, ১৫ মে , ২০১৫ সময় ০৮:১৪ অপরাহ্ণ

প্রস্তাবিত অষ্টম বেতন কাঠামোতে সিলেকশান গ্রেড বাদ ও বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মূল বেতনের ধাপ অবনমন প্রস্তাবনায় ক্ষোভ প্রকাশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

শুক্রবার বিকেলে গণমাধ্যমে পাঠানো শিক্ষক সমিতির বিবৃতিতে অষ্টম বেতন কাঠামোকে অগ্রহণযোগ্য বলেও আখ্যা দেয়া হয়।

চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর ও সাধারণ সম্পাদক ড. কাজী এস.এম. খসরুল আলম কুদ্দুসী স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, ফরাস উদ্দিন বেতন কমিশনের সুপারিশ পর্যালোচনা করে সচিব কমিটির সুপারিশের ভিত্তিতে সরকার অষ্টম বেতন কাঠামো চূড়ান্ত করতে যাচ্ছে।

এই কাঠামোর প্রস্তাবনায় সিলেকশান গ্রেড প্রাপ্ত সিনিয়র অধ্যাপকদের বেতন কাঠামো পদায়িত সচিবদের এক ধাপ নিচে বিবেচনা করা হয়েছে এবং উল্লিখিত বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মূল বেতন সপ্তম বেতন কাঠামো থেকেও একধাপ কমিয়ে আনার সুপারিশ করা হয়েছে, যা অত্যন্ত দুঃখজনক ও অগ্রহণযোগ্য। একই প্রস্তাবনায় শিক্ষক সমাজ দারুণভাবে ব্যথিত হয়েছে এবং শিক্ষকদের মাঝে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সিলেকশান গ্রেড বহাল এবং সিনিয়র অধ্যাপক (সিলেকশান গ্রেড প্রাপ্ত) ও অধ্যাপকদের মূল বেতন সিনিয়র সচিব ও পদায়িত সচিবদের বেতনের সমতুল্য করার দাবি জানানো হয় বিবৃতিতে।

এছাড়া বিবৃতিতে পরবর্তী ধাপসমূহে সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের বেতন কাঠামোও ক্রমানুসারে নির্ধারণের জোর দাবি জানান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ।


আরোও সংবাদ