অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের মামলা

প্রকাশ:| সোমবার, ১৬ মার্চ , ২০১৫ সময় ১১:৩১ অপরাহ্ণ

এক কোটি ১৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে রূপালী ব্যাংকের সাবেক কর্মকর্তা ও ব্যবসায়ীসহ দু’জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার বিকেলে নগরীর বায়েজিদ থানায় দুদক চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক এম এইচ রহমতউল্লাহ বাদি হয়ে মামলাটি করেন।

মামলার আসামিরা হলেন, রূপালী ব্যাংকের চট্টগ্রাম সেনানিবাস শাখার সাবেক ব্যবস্থাপক দেলোয়ার হোসেন (৫৯) ও নগরীর চর চাক্তাই এলাকার ব্যবসায়ী সামছুল আলম (৬৫)।

মামলা সূত্রে জানা গেছে, ১৯৯২ সালে সামছুল আলমের মালিকানাধীন একটি প্রতিষ্ঠানের হিসাব খোলা হয় রূপালী ব্যাংকের সেনানিবাস শাখায়। ১৯৯৩ সালের জুন মাস থেকে ঋণের কোনো দরখাস্ত ছাড়াই সামছুল আলমকে ওভারড্রাফট মূলে টাকা দেয়া শুরু করেন ব্যাংকের তৎকালীন ব্যবস্থাপক দেলোয়ার হোসেন ।

১৯৯৪ সাল পর্যন্ত ছয়টি চেকের বিপরীতে মোট দুই কোটি ২ লাখ ৫৫ হাজার টাকা উত্তোলন করেন সামছুল আলম। এর মধ্যে এক কোটি ১৫ লাখ ৭৯ হাজার ৬১৮টাকা সামছুল আলম আর পরিশোধ করেননি।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বায়েজিদ থানার ওসি বাবুল চন্দ্র বণিক বলেন, ‘এক কোটি ১৫ লাখ ৭৯ হাজার ৬১৮টাকা আত্মসাতের অভিযোগে মামলাটি দায়ের করা হয়েছে। মামলার এজাহারে আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।’