অর্থমন্ত্রীর পদত্যাগের দাবিতে আন্দোলনের হুমকি চবি শিক্ষকদের

প্রকাশ:| বুধবার, ৯ সেপ্টেম্বর , ২০১৫ সময় ০৯:৩৪ অপরাহ্ণ

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সম্পর্কে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের প্রদত্ত বক্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।
বুধবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে আয়োজিত শিক্ষকদের এক প্রতিবাদ সমাবেশে অর্থমন্ত্রীর পদত্যাগের দাবিতে আন্দোলনের হুমকি দেয়া হয়।
বিশ্ববিদ্যালয় শিক্ষকদের স্বতন্ত্র বেতন কাঠামোর দাবিতে চলমান আন্দোলন নিয়ে অর্থমন্ত্রীর মঙ্গলবারের বক্তব্যের প্রতিবাদে শিক্ষক সমিতি এ সমাবেশের আয়োজন করে।
চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. কাজী এস এম খায়রুল আলম কুদ্দুসী বলেন, “অর্থমন্ত্রী এক সময় সরকারি আমলা ছিলেন। তিনি স্বৈরশাসক এরশাদের মন্ত্রিসভারও সদস্য ছিলেন। তার শিক্ষকদের দুঃখ-দুর্দশা বোঝার কথা নয়।”
অর্থমন্ত্রীকে ‘মেয়াদোত্তীর্ণ’ উল্লেখ করে এ শিক্ষক নেতা বলেন, “বেশি বাড়াবাড়ি এবং বেফাঁস কথা বললে অতীতের অনেক কিছু বেরিয়ে আসবে। জনসম্মুখেও আসার পথ বন্ধ হয়ে যাবে।”
তিনি বলেন, “শিক্ষকদের সম্পর্কে মানহানিকর বক্তব্য অর্থমন্ত্রী প্রত্যাহার না করলে চলমান স্বতন্ত্র বেতন কাঠামো বাস্তবায়ন আন্দোলনের পাশাপাশি অর্থমন্ত্রীর পদত্যাগের দাবিও যুক্ত করে আন্দোলনকে আরো বেগবান করা হবে।”
চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবুল মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন সমিতির সাবেক সভাপতি ড. বেণু কুমারদে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. অরুন কুমারদেব, অধ্যাপক ড. সুকান্ত ভট্টাচার্য, অধ্যাপক ইকবাল শাহীন খান, অধ্যাপক এবিএম আবু নোমান প্রমুখ।