অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে রাজনৈতিক স্থিতিশীলতা প্রয়োজন-ফ্রান্সের রাষ্ট্রদূত

প্রকাশ:| সোমবার, ২১ অক্টোবর , ২০১৩ সময় ০৭:০৮ অপরাহ্ণ

ফ্রান্সের রাষ্ট্রদূতবাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে রাজনৈতিক স্থিতিশীলতা নিশ্চিত করা একান্তই প্রয়োজন বলে মন্তব্য করেছেন ফ্রান্সের রাষ্ট্রদূত মাইকেল ট্রিনকুইয়ার।

সোমবার বিকেলে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সঙ্গে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এক সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ মন্তব্য করেন।

চট্টগ্রামে প্রস্তাবিত বিশেষায়িত শিল্পাঞ্চলে বিনিয়োগে ফ্রান্স আগ্রহী উল্লেখ করে মাইকেল ট্রিনকুইয়ার বলেন, ‘বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধি, ইকো-ট্যুরিজমর ক্ষেত্রে দক্ষ মানবসম্পদ উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে ফ্রান্সের সহায়তা প্রসারিত হবে। ফ্রান্স থেকে মিলিয়ন ডলার আমদানির বিপরীতে বিলিয়ন ডলারের রপ্তানির মাধ্যমে দ্বি-পাক্ষিক বাণিজ্য বাংলাদেশের অত্যন্ত অনুকূল রয়েছে। চট্টগ্রামে প্রস্তবিত বিশোষায়িত শিল্পাঞ্চলে ফ্রান্স বিনিয়োগ করতে আগ্রহী।’

অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে রাজনৈতিক স্থিতিশীলতা নিশ্চিত করা এবং বিনিয়োগবান্ধব আইন প্রণয়ন ও বিদেশিদের সঙ্গে যোগাযোগে দক্ষ জনশক্তি তৈরির ওপর গুরুত্বারোপ করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন- চেম্বার সিনিয়র সহ-সভাপতি মো. নুরুন নেওয়াজ সেলিম, সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক মাহফুজুল হক শাহ ও অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), ফ্রান্স দূতাবাসের কালচারাল এটাচে মি. আরনড লুইজিউ, অ্যালিয়েন্স ফ্রঁসেস চট্টগ্রামের পরিচালক রাফায়েল জেগার ও ড. গুরুপদ চক্রবর্তী।