অর্থনীতিতে ভূমিকা রাখবে ওয়াইকেকে

প্রকাশ:| সোমবার, ২৯ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ০৮:৫৭ অপরাহ্ণ

চট্টগ্রামে আন্তর্জাতিক জিপার কোম্পানী ওয়াইকেকে’র দশম গ্লোবাল মার্কেটিং ফোরাম-২০১৫ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৮ ফেব্রুয়ারি) রাতে চট্টগ্রামের পাঁচতারকা হোটেল রেডিসন ব্লুতে অনুষ্ঠিত ফোরামে বন্দরনগরীর প্রায় ২০০ গার্মেন্টসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশ্বব্যাপী ওয়াইকেকে-এরপাঁচটি অঞ্চলের প্রতিনিধিরা ছাড়াও উপস্থিত ছিলেন ওয়াইকেকে-এর ব্যবস্থাপনা পরিচালক কোচি মাৎসুসিমা।

‘অন্যের উপকার না করে কেউ উন্নত করতে পারে না’ এই স্লোগানে বিশ্বাসী ওয়াইকেকে-এর পাঁচ আঞ্চলিক প্রতিনিধিরা তাদের ব্যবসায়িক কৌশল ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন।

ফোরামে স্বাগত বক্তব্য রাখেন ওয়াইকেকে-এর ব্যবস্থাপনা পরিচালক কোচি মাৎসুসিমা। এছাড়া ওয়াইকেকে-এর আমেরিকার গ্লোবাল মার্কেটিংগ্রুপ প্রতিনিধি মেলিসা কামাথ, ইউরোপের গ্লোবাল মার্কেটিং গ্রুপ প্রতিনিধি এঞ্জেলা মুলার, জাপানের গ্লোবাল মার্কেটিং গ্রুপপ্রতিনিধি তাকুজিরো আশিকারি, চীনের গ্লোবাল মার্কেটিং গ্রুপ প্রতিনিধিক্লারিসি সারভোনেট এবং সিঙ্গাপুরের গ্লোবাল মার্কেটিং গ্রুপ প্রতিনিধি এলসন এনজি।

বক্তারা জানান, ওয়াইকেকে শুধু ব্যবসায় নয় বাংলাদেশের আর্থ-সামাজিক প্রেক্ষাপটে সামাজিক উন্নয়নমূলক কার্যক্রমে নানাভাবে ভূমিকা রেখে আসছে। ভবিষ্যতে ওয়াইকেকে দেশের সামাজিক আরও বড় পরিসরে কাজ করার জন্য চেষ্টা করবে। ব্যবসায়ে চট্টগ্রামের অমিত সম্ভাবনার কথা বলে তারা এখানে আরও বড় পরিসরে বিনিয়োগের পরিকল্পনা আছে বলে জানান বক্তারা।

ওয়াইকেকে গত ২০০০ সাল থেকে বাংলাদেশে তাদের ব্যবসায়িক কার্যক্রম চালিয়ে আসলেও ২০০২ সাল থেকে এখানে উৎপাদনে আছে এই আন্তর্জাতিক কোম্পানী।


আরোও সংবাদ