‘অরুণ বহ্নি জ্বালাও চিত্ত মাঝে, উৎসবে মাতিব হে তোমারে লয়ে’

প্রকাশ:| বুধবার, ১৩ এপ্রিল , ২০১৬ সময় ১১:১৯ অপরাহ্ণ

পটিয়ায় বর্ণাঢ্য আয়োজনে বর্ষবিদায় সম্পন্ন; বর্ষবরণ উৎসবে ব্যাপক আয়োজন
পটিয়ায় প্রতিনিধি॥
‘অরুণ বহ্নি জ্বালাও চিত্ত মাঝে, উৎসবে মাতিব হে তোমারে লয়ে’ এ স্লোগানকে প্রতিপাদ্য করে পটিয়ায় দুইদিনব্যাপী বর্ষবিদায় ও বর্ষবরণ অনুষ্ঠানের গতকাল বুধবার বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে বর্ষবরণ অনুষ্ঠানমালা সম্পন্ন করা হয়েছে। আজ বৃহস্পতিবার বর্ষবরণ উপলক্ষে সকাল ৮টা থেকে রাত পর্যন্ত বর্ষবরণ উৎসবের ব্যাপক আয়োজন করা হয়েছে।
‘অরুণ বহ্নি জ্বালাও চিত্ত মাঝে, উৎসবে মাতিব হে তোমারে লয়ে’৩০ চৈত্র ১৪২২ বুধবার বর্ষবিদায়ের দিনে দিনব্যাপী সাহিত্য ও সাংস্কৃতিক, চিত্রাংকন, নৃত্য ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সন্ধ্যায় চট্টগ্রামের বেতার টিভি শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান মালায় তরুণ তরুণীদের বৈশাখী সাজে উপছে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।
বর্ষবিদায় অনুষ্ঠানের প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান গতকাল বুধবার বিকেলে উদযাপন পরিষদের চেয়ারম্যান সামশুল আলম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সামশুদ্দীন আহমদ, মুক্তিযুদ্ধা মৃনাল কান্তি বডুয়া, উদযাপন পরিষদের সদস্য সচিব নাজিম উদ্দীন পারভেজ, উদযাপন পরিষদের নির্বাহী কমিটির সদস্য মাষ্টার ছগির মোহাম্মদ, মো. ছৈয়দ চেয়ারম্যান, আলমগীর আলম, আয়ুব বাবুল, মাষ্টার মিজানুর রহমান, মাষ্টার তপন কান্তি, অভিজিৎ বড়–য়া মানু, শহীদুল ইসলাম চৌধুরী, ভগিরত দাশ, মো. সোহেল, কামরুল ইসলাম, মো. আবদুল্লাহ ফারুক রবি, হামীম রায়হান মানসহ উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিক, সামাজিক এবং ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আজ ১ বৈশাখ ১৪২৩ বৃহস্পতিবার বর্ষবরণ উপলক্ষে সকাল থেকে থাকছে বাঙালী সংস্কৃতির নানা আয়োজন। আজ বৃহস্পতিবার সকালে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠ থেকে মঙ্গলশোভাযাত্রার মাধ্যমে অনুষ্ঠানমালা শুরু হবে। এতে প্রধান অতিথি থাকবেন পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরী এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. আবুল হাসেম, সদ্য বিদায়ী উপজেলা নির্বাহি কর্মকর্তা মোছাম্মৎ রোকেয়া পারভিন, মুক্তিযুদ্ধা সামশুদ্দীন আহমদ। এছাড়া এখানে বিভিন্ন রাজনৈতিক, সামাজি, সাংস্কৃতিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দের ব্যাপক সমাবেশ ঘটবে। এছাড়া দিনব্যাপী অনুষ্ঠানমালায় থাকছে পটিয়ার সাংস্কৃতিক সংগঠনসমূহের পরিবেশনা, মুক্তিযুদ্ধা, মুক্তিযুদ্ধা গবেষক ও সাংবাদিক এবং রাজনীতি ও সমাজ সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ তিনজন বিশিষ্ট ব্যক্তিকে সম্মাননা প্রদান, বেতার-টিভি শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও বৈশাখীমেলা।
এ বিষয়ে পটিয়া সম্মিলিত বর্ষবরণ উদযাপন পরিষদের চেয়ারম্যান সামশুল আলম বাবু জানান, আমরা বর্ষবিদায়ের প্রথম দিন সফলভাবে অনুষ্ঠানমালা সম্পন্ন করেছি। আজ বৃহস্পতিবার বর্ষবরণ অনুষ্ঠানমালাও সফলভাবে সম্পন্ন করতে পারব বলে আশা রাখি।
এ বিষয়ে পটিয়া সম্মিলিত বর্ষবিদায় ও বর্ষবরণ উদ্যাপন পরিষদের সদস্য সচিব নাজিম উদ্দীন পারভেজ জানান, উৎসবের প্রথম দিন বর্ষবিদায়ের দিনে যে উৎসব ও জমায়েত হয়েছে। আজ বৃহস্পতিবার বর্ষবরণ অনুষ্ঠানে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে বাঙালী সাজে ও বাংলা নববর্ষকে বরণ করতে হাজার হাজার মানুষ এ উৎসব উপভোগ করতে আসবে। সবাইকে উৎসবে উপস্থিত থেকে উৎসবকে সফল রূপ দেয়ার অনুরোধ রইল।


আরোও সংবাদ