অমর নায়ক সালমান শাহ’র জন্মদিনে এফডিসিতে উৎসব

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ৩ সেপ্টেম্বর , ২০১৮ সময় ১১:০৩ পূর্বাহ্ণ

বাংলা চলচ্চিত্রের অমর নায়ক সালমান শাহ। মাত্র তিন বছরের ক্যারিয়ারে তিনি অবিস্মরণীয় জনপ্রিয়তা পেয়েছিলেন। একের পর এক সুপারহিট ও দর্শকপ্রিয় ছবিতে অভিনয় করে মাতিয়ে দেন নব্বই দশকের তিনটি বছর। যার রেশ কাটেনি এখনো। আর তাইতো বছর ঘুরে সালমান শাহর জন্মদিন এলেই তার অগণিত ভক্তদের মনের কোণে কাজ করে অন্যরকম উন্মাদনা। প্রিয় এই নায়কের স্মরণে ভক্তরা নানা আয়োজন করে। এবার সেই আয়োজনের পরিধি আরো বাড়ছে।

সালমান শাহর জন্মদিনে এফডিসিতে উৎসবের আয়োজন করছে সালমান শাহ স্মৃতি সংসদ। নায়ক-নায়িকা, সংগীতশিল্পী, মিডিয়া ব্যক্তিত্বের সমন্বয়ে গঠিত এই সংগঠনের উদ্যোগে আগামী ১৯ সেপ্টেম্বর বড় পরিসরে সালমান শাহর ৪৭তম জন্মদিন পালন করা হবে।

এদিন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি) চত্বরে আলোচনা সভা, কেক কাটা, স্মৃতি সম্মাননা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও তারকা মেলা অনুষ্ঠিত হবে। আয়োজনটিতে উপস্থিত থাকবেন দেশের বরেণ্য মিডিয়া ব্যক্তিত্বসহ নায়ক-নায়িকা, গায়ক-গায়িকা, পরিচালক, প্রযোজক ও সাংবাদিকরা। অনুষ্ঠানের শেষ পর্যায়ে শোবিজের জনপ্রিয় তারকারা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

সালমান শাহর জন্ম ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর। নাটকে অভিনয়ের মাধ্যমে শোবিজে আসেন সালমান শাহ। তখন ১৯৮৫ সাল। এরপর তিনি কয়েকটি নাটকে অভিনয় করে আলোচিত হন। সালমান শাহর চলচ্চিত্রে অভিষেক ১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে। সোহানুর রহমান সোহান পরিচালিত এই ছবিতে তার নায়িকা ছিলেন মৌসুমী। প্রথম ছবিতেই বাজিমাত করেন সালমান শাহ। যার ফলে পরবর্তী তিন বছরে ২৭টি ছবিতে অভিনয় করেন তিনি। যার অধিকাংশই তুমুল জনপ্রিয়তা ও ব্যবসায়িক সাফল্য পায়। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মৃত্যুবরণ করেন সালমান শাহ। নিজের বাসায় ফ্যানের সঙ্গে তার ঝুলন্ত লাশ পাওয়া যায়। এরপর থেকে আজ পর্যন্ত এখনো সালমান শাহর মৃত্যু এক অপ্রকাশিত রহস্য হয়ে আছে।


আরোও সংবাদ