অভিযুক্ত চিকিৎসককে বাধ্যতামূলক ছুটিতে পাঠাচ্ছে কর্তৃপক্ষ

প্রকাশ:| সোমবার, ১৩ মার্চ , ২০১৭ সময় ০৮:৫৪ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ‘যৌন হয়রানির’ দায়ে অভিযুক্ত চিকিৎসক মোস্তফা কামালকে বাধ্যতামূলক ছুটিতে পাঠাচ্ছে কর্তৃপক্ষ।

সোমবার (১৩ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের( ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার অধ্যাপক ড. কামরুল হুদা বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বেলা ১২টায় মোস্তফা কামালকে  অপসারণ ও বিচারের দাবিতে দ্বিতীয় দিনের মত বিক্ষোভ মিছিল বের করেন সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকি ভবনের সামনে অবস্থান কর্মসূচিও পালন করে। এক পর্যায়ে উপাচার্য ড.ইফতেখার উদ্দিন চৌধুরী তাদের সাথে কথা বলে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন এবং শিক্ষার্থীরা আ্ন্দোলন স্থগিত করেন।

আন্দোলনে জড়িত থাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদি হাসান নোবেল বলেন, বিশ্ববিদ্যালয় উপাচার্য স্যার আমাদের দাবি মেনে নিয়ে অভিযুক্ত চিকিৎসক মোস্তফা কামালের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।

কামরুল হুদা বলেন, বিষয়টি তদন্তের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে।এছাড়া সুষ্ঠুভাবে  তদন্ত কাজ সম্পন্ন করতে ওই চিকিৎসককে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হচ্ছে।তবে সোমবার অফিস সময় শেষ হওয়ায় মঙ্গলবার সকালে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

চিকিৎসক মোস্তফা কামাল বলেন, ছুটির বিষয়ে সোমবার পর্যন্ত কিছুই জানানো হয়নি।

শুক্রবার(১০ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে পেটের ব্যাথা নিয়ে বিশ্ববিদ্যালয়ে মেডিকেলে যায় এক ছাত্রী। এসময় কর্তব্যরত চিকিৎসক মোস্তফা উদ্দেশ্যপ্রণোদিত হয়ে যৌন হয়রানি করে বলে অভিযোগকরেন ছাত্রীটি।

পরে  শনিবার (১১মার্চ) বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসে চিকিৎসক মোস্তফা কামালের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী ওই ছাত্রী।

এরেই পরিপ্রেক্ষিতে রোববার সকালে সাতজনের একটি কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে প্রধান করা হয় উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আক্তারকে।