অভিযান অব্যাহত রেখেছে বিআরটিএ

mirza imtiaz প্রকাশ:| বৃহস্পতিবার, ৬ সেপ্টেম্বর , ২০১৮ সময় ১২:০৭ পূর্বাহ্ণ

সড়কে শৃঙ্খলা ফেরাতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান অব্যাহত রেখেছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)।

বুধবার (০৫ সেপ্টেম্বর) নগরের বহদ্দার হাট এলাকায় বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল হক মীর এবং চকবাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মনজুরুল হক অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে লাইসেনন্সবিহীন চালক এবং ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে দিনব্যাপী চলা এ অভিযানে ৮৬টি মামলায় ১ লাখ ৫৬ হাজার৯০০ টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় ২২টি গাড়ির কাগজ জব্দ এবং ১২টি গাড়িকে ডাম্পিং স্টেশনে পাঠানোর নির্দেশ দেন আদালত।

ম্যাজিস্ট্রেট এসএম মনজুরুল হক বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে ৫ম দিনের মতো অভিযান পরিচালনা করি। এ সময় শুধু জরিমানা আদায় নয়, ট্রাফিক আইন মেনে চলতে চালকদের উদ্বুদ্ধ করি আমরা। যারা আইন মেনে গাড়ি চালিয়েছে তাদের গোলাপ উপহার দিয়েছি।

তিনি বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে চালকের যেমন আইন মেনে গাড়ি চালানো উচিত তেমনি পথচারীদেরও আইন মানতে হবে। এ জন্য পথচারীদের মধ্যে সচেতনতা সৃস্টি করতে তাদের সঙ্গে কথা বলেছি। সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছি।

এদিকে বিআরটিএর অভিযানের কারণে নগরের অধিকাংশ সড়কে গণপরিবহণ ছিলো একেবারে কম। ফলে ভোগান্তিতে পড়েন নগরবাসী। কিছু গণপরিবহণ চলাচল করলেও যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করা হয়।