অভিনেতা শিমুলের বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত

প্রকাশ:| মঙ্গলবার, ১১ নভেম্বর , ২০১৪ সময় ১০:১২ অপরাহ্ণ

চেক প্রতারণার একটি মামলায় অভিনেতা মনির খান শিমুলের বিরুদ্ধে সমন জারি করেছেন চট্টগ্রামের একটি আদালত।

মঙ্গলবার চট্টগ্রাম ক্লাব লিমিটেডের ভারপ্রাপ্ত সেক্রেটারি এম আরিফুর রশীদ বাদী হয়ে চট্টগ্রাম মূখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে মামলাটি দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে আদালত আসামি শিমুলের বিরুদ্ধে সমন জারি করেন।

বিষয়টি নিশ্চিত করে সিএমএম আদালতের পেশকার নুর-ই খোদা বলেন, ‘অভিনেতা মনির খান শিমুলের বিরুদ্ধে দায়ের করা চেক প্রতারণার মামলাটি করেন চট্টগ্রাম ক্লাব লিমিটেডের ভারপ্রাপ্ত সেক্রেটারি। আদালত মামলার শুনাশি শেষে তা আমলে নিয়ে আসামিকে হাজির হওয়ার জন্য সমন জারি করেন। তবে কোন দিন হাজির হতে হবে তা পরে নির্ধারণ করবেন।’

আদালত সূত্র জানায়, মামলার এজাহারে বাদী উল্লেখ করেন- ২০১৩ সালের ১৬ ডিসেম্বর উপলক্ষে শিমুলের মালিকানাধীন ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান এনলাইটেন এন্টারপ্রাইজের নামে চট্টগ্রামের ক্লাবের সুইমিং পুল ভাড়া নেয়া হয়। সেটির ভাড়া বাবদ ২ লাখ ৪০ হাজার ৬৪৬ টাকা দেয়ার ব্যাপারে সম্মত হন তিনি। পরবর্তীতে ক্লাব কর্তৃপক্ষকে ফাস্ট সিকিউরিটি ব্যাংকের ২ লাখ টাকার একটি চেক দেন শিমুল। কিন্তু অপর্যাপ্ত তহবিলের কারণে চেকটি বারবার প্রত্যাখাত হয়।

বিষয়টি নিয়ে শিমুলের সঙ্গে বারবার যোগাযোগ করেও কোনো সাড়া না পেয়ে ২০১৩ সালের ১৪ জুলাই তার বিরুদ্ধে আইনি নোটিশ পাঠানো হয়। এতেও তিনি কোনো জবাব না দেয়ায় দণ্ডবিধির ৪০৭, ৪০৬, ৪২২ ও ৫০৬ ধারায় এ মামলা দায়ের করা হয় বলে এজহারে উল্লেখ করেন বাদী।