অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে সুনাগরিক

প্রকাশ:| শুক্রবার, ৩ মার্চ , ২০১৭ সময় ১০:২১ অপরাহ্ণ

হায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, ক্যাম্পে অবস্থানকালীন প্রশিক্ষণ, অনুশীলন ও অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে অর্জিত শিক্ষাকে সুনাগরিক হিসেবে গড়ে তুলবে এবং পরিবেশ বিপর্যয় রোধে ও মাদকমুক্ত বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট্ সোসাইটির চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের আয়োজনে নগরীর হালিশহরের সরকারি শারীরিক শিক্ষা কলেজে ‘৫ম বিভাগীয় যুব রেড ক্রিসেন্ট ক্যাম্প ’১৭ এর সমাপনী অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

দিনের শেষে জাতীয় পতাকা, রেড ক্রিসেন্ট পতকা ও ক্যাম্প পতাকা নামানোর মধ্য দিয়ে ৫ দিনের কার্যক্রম শেষ হয়।

সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে জাতীয় পতাকা নামান গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারারফ হোসেন, রেড ক্রিসেন্ট পতাকা নামান বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম সিটি ইউনিটের চেয়ারম্যান ও চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন এবং ক্যাম্প পতাকা নামান ডা. শেখ শফিউল আজম।

এসময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপ মহাসচিব খন্দকার জাকারিয়া খালেদ, চট্টগ্রাম সিটি ইউনিটের সেক্রেটারি আব্দুল জব্বার, স্বেচ্ছাসেবক প্রধান ও যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান ফখরুল ইসলাম চৌধুরী পরাগ, সিটি ইউনিটের কার্যকরী পর্ষদের সদস্য সাফকাত জাহান, এইচএম সালাউদ্দিন, মহসিন উদ্দিন চৌধুরী ফয়সাল, প্রাক্তন যুব প্রধান আবু সালেহ মোহাম্মদ সামুন, গোলাম বাকী মাসুদ, এইচএম মহিউদ্দিন, বেনজির বিন ইসলাম খান ও কাজী তৌফিকুল আযম অভিবাদন মঞ্চে উপস্থিত ছিলেন।

এই ক্যাম্পে রয়েছে সারা দেশ থেকে আসা প্রায় ১০০০ অংশগ্রহণকারী, যুব সদস্য, স্বেচ্ছাসেবক। এদের মধ্যে রয়েছে বাংলাদেশের বিভিন্ন বিদ্যালয়, মাদ্রাসা ও কলেজের শিক্ষার্থী যারা যেকোনো দুর্যোগে নিরপেক্ষভাবে অসহায় জনসাধারণকে সাহায্য করে থাকে।