অবৈধ স্থাপনা আপনারা চিহ্নিত করেন-উচ্ছেদের দায়িত্ব আমার

প্রকাশ:| শনিবার, ১১ জুলাই , ২০১৫ সময় ০৭:৪২ অপরাহ্ণ

আমার দায়িত্ব

কোতোয়ালী জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোঃ মঈন উদ্দিন এর সঞ্চালনা ও উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোঃ কামরুল আমিনের সভাপতিত্বে ১১জুলাই সকাল ১১টার সময় সদরঘাট থানাধীন ফোরষ্টার কমিউনিটি সেন্টারে ওপেন হাউজ-ডে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত ওপেন হাউজ-ডে তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল জলিল মন্ডল, । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (্ক্রাইম এন্ড অপারেশন) দেবদাস ভট্টাচার্য্য। অনুষ্ঠানে সদরঘাট থানার স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর, ব্যবসায়ী, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সর্বস্তরের জনসাধারণ অংশগ্রহন করেন। স্বাগত বক্তব্য রাখেন সভার সভাপতি উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোঃ কামরুল আমিন। সভায় উপস্থিত ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলর, মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এলাকার বিভিন্ন সমস্যা তুলে ধরেন। সমস্যা গুলোর মধ্যে মাদক, ইভটিজিং, ছিনতাই, অবৈধ স্থাপনা ইত্যাদি উল্লেখযোগ্য।

এসময় প্রধান অতিথি বলেন,অবৈধ স্থাপনা আপনারা চিহ্নিত করেন-উচ্ছেদের দায়িত্ব আমার। সবাইকে আইন মানতে হবে, অবৈধ কাজ থেকে বিরত থাকতে হবে। বিভিন্ন বাসা বাড়ির মালিকদের উদ্দেশ্যে তিনি বলেন ঈদের সময় আপনার যেসকল ভাড়াটিয়া তালা বন্ধ করে বাড়ি যাবে, ঐ ভাড়াটিয়ার তালাবদ্ধ বাসা দেখাশোনার প্রাথমিক দায়িত্ব আপনার। এ ব্যাপারে আপনাদেরকে সর্তক থাকতে হবে। আমাদের উপর অর্পিত দায়িত্ব আমরা পালন করছি এবং করব। বিভিন্ন শপিংমল ও ব্যাংকগুলোতে সিসি ক্যামেরা লাগাতে হবে। বিভিন্ন সমস্যা সম্পর্কে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানিয়ে তিনি বলেন তথ্য পেলে দ্রুত কাজ করতে আমাদের সুবিধা হবে, তথ্যদাতার পরিচয় গোপন রাখা হবে।