অবৈধ সরকার হিন্দু সম্প্রদায়ের মানুষের নিরাপত্তা দিতে ব্যর্থ

প্রকাশ:| সোমবার, ১৪ নভেম্বর , ২০১৬ সময় ০৯:৪৯ অপরাহ্ণ

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা.শাহাদাত হোসেন বলেছেন, ‘আওয়ামী অবৈধ সরকার সারাদেশে হিন্দু সম্প্রদায়সহ অন্যান্য সম্প্রদায়ের মানুষের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। এ সরকারের অধীনে দেশের কোন মানুষই আজ নিরাপদ নয়। শুধু আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরাই কেবল এদেশে নিরাপদ।

তিনি আজ সোমবার বিকাল চারটায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্ত্বরে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীস্টান কল্যাণ ফ্রণ্টের প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
%e0%a6%85%e0%a6%ac%e0%a7%88%e0%a6%a7-%e0%a6%b8%e0%a6%b0%e0%a6%95%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%b9%e0%a6%bf%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a6%e0%a7%81-%e0%a6%b8%e0%a6%ae%e0%a7%8d%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0

সমাবেশে ডা. শাহাদাত আরো বলেন, ঘরে থাকলে খুন আর বাইরে বের হলে গুম এ নীতিতে দেশ চালাচ্ছে আওয়ামী লীগ। ব্রাহ্মণবাড়িয়া সহ সারা দেশে হিন্দু সম্প্রদায়, সাঁওতাল, বৌদ্ধ সম্প্রদায়ের উপর হামলা করে আওয়ামী লীগ এদেশকে হিন্দু, বৌদ্ধ শূন্য করার চেষ্টা করছে। কারণ হিন্দুরা এদেশ থেকে চলে গেলে তাদের সম্পত্তি আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ভোগ করে খেতে পারবে। হিন্দু সম্প্রদায়রা দেশবিভাগের আগ থেকেই এখানে বসবাস করছে। কিন্তু বাংলাদেশ স্বাধীন হওয়ার পরও হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা অব্যাহত রয়েছে। স্বাধীনতার পর হিন্দু সম্প্রদায়ের অধিকাংশ সম্পত্তি আওয়ামী লীগের লোকজন দখল করে নিয়েছিল। আওয়ামী লীগ মুখে অসাম্প্রদায়িকতার কথা বললেও তারা চায় এদেশে হিন্দুরা যেন না থাকে।

ডা. শাহাদাত অবিলম্বে সারাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর হামলার বিচার বিভাগীয় তদন্ত এবং দোষীদের শাস্তি দাবি করেন।

প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের চট্টগ্রাম জেলা শাখার আহ্বায়ক সুশীল বড়ুয়া। এডভোকেট শিপন কুমার দে এর সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, হিন্দু বৌদ্ধ খ্রীস্টান কল্যাণ ফ্রণ্টের সদস্য সচিব আর কে দাশ রূপু, কেন্দ্রীয় যুবদলের সদস্য ইয়াছিন চৌধুরী লিটন, অধ্যাপক ঝন্টু বড়ুয়া, সাবেক ছাত্রদল নেতা টিংকু দাশ, বাংলাদেশ মাইনোরিটি এসোসিয়েশনের চেয়ারম্যান দিপানন্দ ভিক্ষু, রাজীব ধর তমাল, বিপ্লব দে, জেবিএস আনন্দ বোধি ভিক্ষু, এডভোকেট শিবতোষ দাশ, জিতেন্দ্র নারায়ণ দাশ, সঞ্জয় চক্রবর্তী মানিক, গোপাল শর্মা, এডভোকেট সুসেন দাশ, এডভোকেট অমলেন্টু কনক, রূপম কান্তি দাশ, মানবাধিকার কর্মী রূপম কান্তি দাশ, রুবেল বড়ুয়া প্রমুখ।


আরোও সংবাদ