অবৈধ সরকারের আজ্ঞাবহ হয়ে বাড়াবাড়ির শুভ হবে না

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ১৭ মার্চ , ২০১৮ সময় ১০:৫১ অপরাহ্ণ

নগর বিএনপির সহ-সভাপতি সাবেক কাউন্সিলর নিয়াজ মোহাম্মদ খান, ডবলমুরিং থানা বিএনপির সাধারণ সম্পাদক বাদশা মিয়াসহ ৩৪ জন বিএনপির নেতাকর্মীকে গ্রেফতারের প্রতিবাদ জানিয়েছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

শনিবার বিকেলে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, প্রশাসনের কিছু অতি উৎসাহী কর্মকর্তা অবৈধ সরকারের আজ্ঞাবহ হয়ে চরমভাবে অগণতান্ত্রিক ও অমানবিক কাজ করে যাচ্ছে। যার প্রমাণ গত ১৪ মার্চ সন্ধ্যায় ডবলমুরিং থানার সুপারীওয়ালা পাড়া থেকে নগর বিএনপির সহ-সভাপতি নিয়াজ মোহাম্মদ খান, ডবলমুরিং থানা বিএনপির সাধারণ সম্পাদক বাদশা মিয়াসহ ৩৪ জন বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার।

তিনি বলেন, একটি বানোয়াট গল্প সাজিয়ে কোন কারণ ছাড়াই সম্পূর্ণ বেআইনিভাবে একটি বাসা থেকে তাদেরকে পুলিশ গ্রেফতার করে। যেখানে কোন ঘটনাই ঘটেনি সেখানে কিভাবে পুলিশ তাদের বিরুদ্ধে মামলা করে।

বিবৃতিতে প্রশাসনকে উদ্দেশ্যে করে আমীর খসরু বলেন, একবার নিজেদের বিবেকের কাছে প্রশ্ন রাখুন, কেন এতগুলো নিরীহ নেতাকর্মীদের গ্রেফতার করলেন, আপনাদের মানবতাবোধ কোথায় গেল?

অবৈধ সরকার ক্ষমতাকে চিরস্থায়ী করতে প্রশাসনের কিছু সুবিধাভোগী দলীয় কর্মকর্তাদের ব্যবহার করে বিরোধী দলের নেতাকর্মীদের নিপীড়ন হয়রাণীর পথ বেছে নিয়েছে। কিন্তু তাদের মনে রাখা উচিত এই সরকার শেষ সরকার নয়। অতিরিক্ত বাড়াবাড়ির পরিণামও কখনো শুভ হয় না। জনগণ তাদেরকে কখনো ক্ষমা করবে না।