অবৈধ সংযোগের অপরাধে ১২টি সংযোগ বিচ্ছিন্ন ও জরিমানা

প্রকাশ:| সোমবার, ৭ মার্চ , ২০১৬ সময় ১০:১৬ অপরাহ্ণ

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড৮ লাখ ৬৩ হাজার টাকার বিদ্যুৎ বিল বকেয়া ও অবৈধ সংযোগের কারণে আগ্রাবাদে ১২টি মামলা এবং ১২টি সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এ সময় ৩০ হাজার টাকা জরিমানাও করা হয়।

সোমবার বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) চট্টগ্রামের বিদ্যুৎ আদালতের (দক্ষিণ) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহি উদ্দিনের নেতৃত্বে বিউবো বিতরণ দক্ষিণাঞ্চল, আগ্রাবাদ বিক্রয় ও বিতরণ বিভাগের আওতাধীন বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে এসব পদক্ষেপ নেওয়া হয়।

এ সময় বিক্রয় ও বিতরণ বিভাগ-আগ্রাবাদের নির্বাহী প্রকৌশলী মোর্শেদ মঞ্জুরুল ইসলামের তত্ত্বাবধানে উপ-বিভাগীয় প্রকৌশলী শ্যামল চন্দ্র সরকার, আশীষ চৌধুরী, সহকারী প্রকৌশলী আবু সৈয়দ মো. ইসহাক, মো. মতিয়ার রহমান, উপ সহকারী প্রকৌশলী ইমামুল হক অন্য কারিগরী কর্মীরা উপস্থিত ছিলেন।

ম্যাজিস্ট্রেট মো. মহি উদ্দিন অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন এবং খেলাপি বিদ্যুৎ গ্রাহকের বকেয়া আদায়ের জন্য বিক্রয় ও বিতরণ বিভাগ-আগ্রাবাদের আওতাধীন গোসাইলডাঙ্গা, আবিদারপাড়া, বেচা শাহ সড়ক এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় পশ্চিম গোসাইলডাঙ্গার চৌধুরী বাড়ির (এমকিউ প্লাজার পেছনে) মৃত আলাউদ্দিন খানের ছেলে কালাম উদ্দীন (বকেয়া ১ লাখ ৬৪ হাজার ২৭৩ টাকা), সালাম ফকিরের বাড়ির মৃত মোঃ হোসেনের ছেলে ইসমাইল হোসেন (বকেয়া ১ লাখ ১৯ হাজার ২৬২ টাকা), বেচা শাহ সড়কের এলাকার মৃত আইয়ুব খানের ছেলে ইমরান খান (বকেয়া ৫১ হাজার ৭৩২ টাকা), আব্দুস সালামের স্ত্রী নাসরিন আক্তার শেলী (বকেয়া ১ লাখ ৫৩ হাজার ৫৮৪ টাকা), মো আলী (বকেয়া ৭১ হাজার ৬৪৭ টাকা), বশর মঞ্জিলের পাশের আব্দুস শুক্কুর (বকেয়া ৪ হাজার ১৫৮ টাকা এবং অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করায় জরিমানা ২০ হাজার টাকা), ডাইল ব্রিজ সংলগ্ন এলাকার মৃত জামাল উদ্দিনের ছেলে প্রবীণ (বকেয়া ১ লাখ ৬৭ হাজার ৯৮৯ টাকা), আবিদার পাড়ার মৃত আব্দুল ছামাদের ছেলে আবুল হোসেন (অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করায় জরিমানা ১০ হাজার টাকা), কালা মিয়া সওদাগরের বাড়ির মৃত তালেব আলীর ছেলে খয়রাতি হোসেন(বকেয়া ৫১ হাজার ৩৩৩ টাকা), সিডিএ ৩ নম্বর সড়কের শেষ মাথায় মৃত আব্দুল ওয়াদুদের ছেলে আব্দুল ওহাব (বকেয়া ৩৭ হাজার ৫২২ টাকা) এবং বাবুল সওদাগর, ফেলু সওদাগরের (বকেয়া ৪১ হাজার ৫২২ টাকা) বিরুদ্ধে মামলা করা হয় এবং তাদের সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

বিউবোর বিতরণ দক্ষিণাঞ্চলের সিনিয়র সহকারী পরিচালক (জনসংযোগ) মো. মনিরুজ্জামান জানান, বিদ্যুৎ আদালতে ৩০ হাজার টাকার জরিমানা ও বকেয়া বিল বাবদ ৮ লাখ ৬৩ হাজার ২২ টাকা আদায়ের লক্ষ্যে মামলা করা হয়েছে।


আরোও সংবাদ