অবৈধ বাকশালী হাসিনা সরকার কঠিন আন্দোলন-আসলাম চৌধুরী

প্রকাশ:| সোমবার, ১৯ মে , ২০১৪ সময় ১১:১৬ অপরাহ্ণ

প্রেস রিলিজঃ
আসলাম চৌধুরী1সোমবার বিকেলে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরী বলেছেন অবৈধ বাকশালী হাসিনা সরকারকে পতনে সামনেও কঠিন আন্দোলন হবে। তিনি বলেন, প্রতিবেশী দেশের নির্বাচনে গণতন্ত্রকামী জনতার রায়ের জোয়ারে স্বৈরাচারী শাসক ভেসে গেছে মন্তব্য করে ফলে সেই শাসক গোষ্ঠী বিরোধী দলের আসনও হারিয়েছে।

তিনি বলেন, ওই নির্বাচনের প্রভাব বাংলাদেশেও পড়তে শুরু করেছে। প্রতিবেশী দেশের শাসকগোষ্ঠী দলের একটি শাখা এই দেশেও রয়েছে। তারাও এবার জনতার জোয়ারে ভেসে যাবে।

দেশব্যাপী বিচার বহির্ভূত হত্যাকান্ড, গুম ও খুনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে উত্তর জেলা বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ কর্মসূচি পালন করা হয়।

সমাবেশে উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশ্যে আসলাম চৌধুরী বলেন, গণতন্ত্র ও স্বাধীনতার জন্য এদেশে বার বার সংগ্রাম হয়েছে, সে সংগ্রামে জনতার বিজয় হয়েছে। অবৈধ বাকশালী হাসিনা সরকারকে পতনে সামনেও কঠিন আন্দোলন হবে।

‘বাংলাদেশের মানুষ তাঁদের অধিকার আদায়ের জন্য বার বার রাজপথে আন্দোলন করেছে। সামনেও গণতন্ত্র ও স্বাধীনতাকে পুনরুদ্ধার করতে জোর আন্দোলন করবে জনগণ। দেশে বর্তমানে বিচার বর্হিভুত হত্যাকান্ড, গুম ও খুনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। এই দেশের মানুষের স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা নেই বললেও চলে।‘

অবিলম্বে গুমবাজ, খুনী সরকারের পদত্যাগ দাবি করেন বিএনপি সহ সাংগঠনিক সম্পাদক আসলাম চৌধুরী।

উত্তর জেলা বিএনপির সদস্য সচিব কাজী আব্দুল্লাহ আল হাসানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বিএনপি নেতা মহিউদ্দিন, ইসহাক কাদের চৌধুরী, এম এ হালিম, ছালাউদ্দিন, মীর্জা আকবর, অধ্যাপক ইউনুচ চৌধুরী, নুরুল আমিন, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, আব্দুল আওয়াল চৌধুরী, ফজলুল করিম মিনা, নুর মোহাম্মদ, মাহবুবুল আলম চৌধুরী, আবু আহমেদ হাসনাত, অধ্যাপক জসিম উদ্দিন চৌধুরী, মো. সেকান্দর চৌধুরী, হাসান চৌধুরী, আহমদ হোসেন তালুকদার, ফজলুল হক প্রমুখ বক্তব্য রাখেন।

সমাবেশের আগে নগরীর ভিআইপি টাওয়ারের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নাসিমন ভবনের সামনে গিয়ে শেষ হয়।