অবৈধ দখলদারের বিরুদ্ধে তালিকার নির্দেশ : কউক

প্রকাশ:| সোমবার, ১৯ সেপ্টেম্বর , ২০১৬ সময় ০৯:২০ অপরাহ্ণ

কউককক্সবাজার সদরের বৃহত্তম বাণিজ্যিক কেন্দ্র ঈদগাঁও বাজারে সরকারের বিপুল সম্পত্তি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ, যানজট সমস্যা, ড্রেনেজ, পয়ঃনিষ্কাশন, অসমাপ্ত ডিসি সড়ক সংস্কারসহ নানাবিদ সমস্যা সমাধান ও অবৈধ দখলদারের বিরুদ্ধে তালিকার নির্দেশ দিয়েছেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেঃ কঃ (অবঃ) ফোরকান আহমদ ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনুল ইসলাম। ১৯ সেপ্টেম্বর সকাল ১১ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ঈদগাঁও বাজারের ডিসি সড়ক, হাসপাতাল সড়ক, মরিচের দোকান, স্বর্ণের গলি, তরকারির গলি, মাছ বাজারসহ বিভিন্ন সড়ক-উপসড়ক পরিদর্শন করে ঈদগাঁও ইউনিয়ন ভূমি অফিসকে আগামী ৩ দিনের মধ্যে অবৈধ দখলদারের বিরুদ্ধে তালিকা করে জমা দেওয়ার নির্দেশ দেন। সে তালিকার সূত্র ধরে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে বলে জানান ইউএনও।
এসময় তাদের সাথে ছিলেন জালালাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, ঈদগাঁও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব ছৈয়দ আলম, উপজেলা প্রকৌশলী মোস্তফিজুর রহমান, জালালাবাদ প্যানেল চেয়ারম্যান ওসমান সরওয়ার ডিপো, ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ দেবাশীষ সরকার, ঈদগাঁও ভূমি অফিসের ভারপ্রাপ্ত ভূমি কর্মকর্তা খালেদা বেগম, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শওকত আলম, জালালাবাদ আওয়ামীলীগ সভাপতি সেলিম মোর্শেদ ফরাজী, বাজার পরিচালনা কমিটির আহবায়ক সিরাজুল হক, সদস্য সচিব রাজিবুল হক চৌধুরী রিকো, সাইফুল ইসলাম এমইউপি, মোক্তার আহমদ এমইউপি, সাইফুল হক এমইউপি, নুরুল আলম এমইউপিসহ সরকারী-বেসরকারী জনপ্রতিনিধি, ব্যবসায়ীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা তাদের সাথে ছিলেন। কউক চেয়ারম্যান ও ইউএনও ঈদগাঁও বাজারের সড়ক উপ-সড়কগুলো দেখে অসন্তোষ প্রকাশ করেন। সড়কের উপর যত্রতত্র মালামাল বসানোর ফলে চলাচলে বিঘœ ঘটার অভিযোগে আগামী ৫ দিনের মধ্যে বাজার ইজারাদারকে সড়ক থেকে মালামাল সরিয়ে নেওয়ারও নির্দেশ প্রদান করেন।
উল্লেখ্য, দীর্ঘদিন পর সরকারের ২ শীর্ষস্থানীয় কর্মকর্তার আকষ্মিক অভিযানের ফলে ঈদগাঁওবাসী স্বস্তির নিঃশ্বাস ফেলেছে। দীর্ঘদিন বাজারের বিরাজমান সমস্যা সমাধানের জন্য কারো কোন মাথাব্যাথা না থাকলেও এ পরিদর্শনের ফলে স্থানীয়রা মনে করেন আগামীতে বাজারে সুন্দর পরিবেশ সৃষ্টি হবে।


আরোও সংবাদ