অবৈধ কর্মকাণ্ড পুরোপুরি নির্মূল করা সম্ভব

প্রকাশ:| শুক্রবার, ১১ ডিসেম্বর , ২০১৫ সময় ০৮:০৬ অপরাহ্ণ

অবৈধ কর্মকাণ্ড পুরোপুরি নির্মূল করা সম্ভববাংলাদেশ ও ভারত-দুদেশের কোস্ট গার্ডের মাঝে সমন্বয় ও সহযোগিতার মাধ্যমে বঙ্গোপসাগরে বিদ্যমান চোরাচালান, মানবপাচার ও অন্যান্য অবৈধ কর্মকাণ্ড পুরোপুরি নির্মূল করা সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ভারতীয় কোস্ট গার্ডের প্রতিনিধি দল।

বৃহঃস্পতিবার সকালে ভারতীয় কোস্টগার্ডের মহাপরিচালক ভাইস অ্যাডমিরাল এইচসিএস বিস্টের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধিদল বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন এম শহীদুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

ভাইস অ্যাডমিরাল এইচসিএস বিস্ট বিশেষ করে স্পেশাল অপারেশন পরিচালনার মাধ্যমে চট্টগ্রাম বহির্নোঙর এলাকায় অবস্থানরত দেশি-বিদেশি বাণিজ্যিক জাহাজগুলোতে ছিঁচকে চুরি, ডাকাতি পুরোপুরি বন্ধ করে শুন্যের কোটায় নিয়ে আসায় এবং উপকূলীয় এলাকায় মানবপাচার রোধ, মাদকদ্রব্য ও চোরাচালান প্রতিরোধে কোস্ট গার্ড পূর্ব জোনের (চট্টগ্রাম) ভূমিকার প্রশংসা করেন।

সৌজন্য সাক্ষাতে ভারতীয় কোস্টগার্ড মহাপরিচালক এ সফরের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের মাঝে বিশেষ করে দুদেশের কোস্ট গার্ডের মাঝে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশ্বাস দেন।

সৌজন্য সাক্ষাৎ শেষে ভারতীয় কোস্ট গার্ড প্রতিনিধি দল পূর্ব জোনের জোনাল সদর দপ্তরে মধ্যাহ্ন ভোজে অংশ নেন এবং সন্ধ্যা ছয়টায় বিমান যোগে ঢাকার উদ্দেশে চট্টগ্রাম ত্যাগ করেন।