অবৈধ বালু উত্তোলনের সময় আটক ১৪

প্রকাশ:| বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর , ২০১৫ সময় ১১:১১ অপরাহ্ণ

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গর এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ১০টি বাল্কহেড ও ড্রেজারসহ ১৪ জনকে আটক করেছে চট্টগ্রাম বন্দর পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার দুপুরে এ অভিযানে পরিচালনা করেন চট্টগ্রাম বন্দরের নির্বাহি ম্যাজিস্ট্রেট আবুল হাশেম।

আটককৃতরা হলেন, নজরুল ইসলাম(৩৫), মোঃ বাদশা(৩২), মিজানুর রহমান(৩১),হেলাল উদ্দীন(২৯),ওসমান গণি(২৯) ও হাফেজ উদ্দীন(৪৫), বুলু শেখ(৫০), মিজানুর গাজী(৩৫), নিজাম উদ্দীন(৩২),মনির হোসাইন(৩২), আব্দুর রহিম(২২), ইমরান হোসেন(২০), মহিউদ্দীন ভুট্রু (৩২)।

আটককৃত ড্রেজারগুলো হলো, ড্রেজার সানিয়া, ড্রেজার শেখ, ড্রেজার রাফি-৬, বাল্কহেড মিমি-রুমি, বাল্ক হেড শেখ, বাল্কহেড নূর এ জান্নাত, ড্রেজার এম ভি গ্লোরিয়া, ড্রেজার মা-বাবার দোয়া, বাল্কহেড চাঁদতারা।

নির্বাহি ম্যাজিস্ট্রেট আবুল হাশেম বলেন, ‘বন্দরের বহির্নোঙ্গর এলাকা থেকে সিডিএ’র বাস্তবায়নাধীন আউটার রিং রোড প্রকল্পের পুনর্বাসন প্রকল্পের জন্য অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছিল। খবর পেয়ে আভিযান চালিয়ে ১০টি বাল্কহেড ও ড্রেজারসহ ১৪ জনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।’

তিনি আরো বলেন, ‘বহির্নোঙ্গরের যে স্থান থেকে ড্রেজিং করে বালি উত্তোলন করা হচ্ছিল, তার কারনে নতুন জেগে উঠা একটি চর ভাংগনের সম্মুখীন হতে পারে। যা প্রস্তাবিত বে-টারমিনাল এর কার্যক্রম কে বাধাগ্রস্থ করবে।’