অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে অর্ধলাখ টাকার অর্থদন্ড

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ৩১ জুলাই , ২০১৮ সময় ১০:৫৬ অপরাহ্ণ

কায়সার হামিদ মানিক,উখিয়া।
উখিয়ায় অবৈধভাবে বালি উত্তোলন ও পরিবহনের দায়ে মোহাম্মদ সুজন উদ্দিন নামে এক যুবককে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়েছে। তার বাড়ি উপজেলার জালিয়াপালং ইউনিয়নের লম্বরীপাড়া গ্রামে। সে উক্ত এলাকার হাজী গুরা মিয়ার ছেলে বলে জানা গেছে।
মঙ্গলবার (৩১ জুলাই) সকাল সাড়ে ১১ টার দিকে উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও সিনিয়র নির্বাহী ম্যাজিষ্ট্রেট একরামূল সিদ্দিক এর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।
অভিযান পরিচালনাকারী কর্মকর্তা উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একরামূল সিদ্দিক জানিয়েছেন, অবৈধভাবে বালু উত্তোলন এবং পরিবহনের দায়ে বালুমহাল ও মাটি ব্যাবস্থাপনা আইন ২০১০ এর ১৫ (১) বিধানমতে অভিযুক্ত মোহাম্মদ সুজনকে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়। দন্ডপ্রাপ্ত গাড়ী নং- চট্টমেট্রো-ড-২০৭।
জরিমানার টাকা সরকারি কোষাগারে চালানের মাধ্যমে জমা করা হয়। এবং ভবিষ্যতে এই কাজ করবেনা মর্মে অভিযুক্তের কাছ থেকে মুচলেকা ও আদায় করা হয়।
উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মো: নিকারুজ্জামান চৌধুরী জানিয়েছেন, অবৈধভাবে খাল, বিল, ছড়া থেকে বালু উত্তোলনের ফলে প্রতিনিয়তই পরিবেশ বিপর্যয় ঘটছে। ফসলী জমি ভেঙ্গে যাচ্ছে, ব্রীজ, কালভার্টসহ বিভিন্ন ক্ষতি হচ্ছে। পাশাপাশি সরকার প্রতিনিয়তই রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে। জনস্বার্থে এই ধরণের অভিযান অব্যাহত রাখতে সবার সহযোগিতা কামনা করছেন উপজেলা প্রশাসন।


আরোও সংবাদ