অবিশ্বাস্য ৫২৪ পাউন্ড ওজন কমিয়েছেন জাস্টিন এবং লরেন

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর , ২০১৩ সময় ১০:১৭ অপরাহ্ণ

biutefulস্বামী স্ত্রী দুজন মিলে এক সঙ্গে ৫২৪ পাউন্ড ওজন কমিয়েছেন। অবিশ্বাস্য হলেও সত্য যে মাত্র ১৯ মাসেই এ অসাধ্য সাধন করেছেন তারা।

কোনো অস্ত্রোপচারের মাধ্যমে নয় বরং নিয়মিত ব্যায়াম আর স্বাস্থ্যকর ডায়েট মেনেই ওজন কমিয়েছেন ২৭ বছর বয়সী জাস্টিন এবং ২৬ বছর বয়সী লরেন।

যুক্তরাষ্ট্রের টেনিসি অঙ্গরাজ্যে জেফারসন শহরের বাসিন্দা জাস্টিন এবং লরেন। ২০০৮ সালে যখন তারা বিয়ে করেন তাদের ওজন ছিল যথাক্রমে ২০৪ ও ১৩৬ কেজি।

পরিবারের অনেকে যারা তাদের অনেক দিন পর দেখেছেন কিছুতেই চিনতে পারছেন না। অন্যদের কথাতো বলাই বাহুল্য জাস্টিন আর লরেন জানিয়েছেন, এখন তারা নিজেরাই ছবি দেখে নিজেদের চিনতে পারছেন না।

জাস্টিন জানান, একসঙ্গে বাইরে বেড়াতে গেলে অনেকেই তাদের দেখে বাজে মন্তব্য করতো। আর এ জন্যই তারা দু’জনে মিলে সিদ্ধান্ত নেন একসঙ্গে এ সমস্যার সমাধান করবেন। কিন্তু তারা কিছুতেই অস্বাস্থ্যকর চর্বিযুক্ত খাবার খাওয়া বন্ধ করতে পারছিলেন না।

২০১২ সালে জানুয়ারি কিডনিতে ইনফেকশন হলে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হতে হন জাস্টিন। চিকিৎসকরা লরেনকে জানায়, তার স্বামীর যে কোনো কিছুই হতে পারে। তখন লরেন সিদ্ধান্ত নেন যে করেই হোক তারা দুজন মিলে নিজেদের মেদ কমাবেন। কিছুদিন পর জাস্টিন সুস্থ হলে এক সঙ্গে স্বাস্থ্যকর খাবার গ্রহণ এবং ব্যায়াম করে তারা ওজন কমান।