অবিলম্বে ৯ম ওয়েজ বোর্ড ঘোষনার দাবী

প্রকাশ:| সোমবার, ৮ জুন , ২০১৫ সময় ০৮:০৯ অপরাহ্ণ

cuj সিইউজেজীবন যাত্রার সার্বিক অবস্থা বিবেচনায় নিয়ে সাংবাদিকদের জন্যে অবিলম্বে নবম ওয়েজ বোর্ড ঘোষনার জন্যে সরকারের প্রতি দাবী জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)। সভায় ৮ম ওয়েজ বোর্ড রোয়েদাদ বাস্তবায়ন করায় দৈনিক আজাদী, দৈনিক পূর্বকোণ এবং দৈনিক সুপ্রভাত বাংলাদেশ পত্রিকা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানানো হয়। সভায় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের ৫৫ বছর পুর্তি উপক্ষ্যে বছর ব্যাপী সুবর্ণ জয়ন্তীর উৎসব পালনের সিদ্ধান্ত নেয়া হয়। এ লক্ষ্যে চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ানকে আহবায়ক, নাসিরুদ্দিন চৌধুরী, মোয়াজ্জেমুল হক ও নওশের আলী খান যুগ্ম আহবায়ক, সাবেক সিইউজে সাধারণ সম্পাদক আসিফ সিরাজকে সদস্য সচিব একটি কমিটি গঠন করা হয়। সভায় আগামী ২৭ জুন সিইউজের সুবর্ণ জয়ন্তী আনুষ্ঠানিক উদ্বোধন এবং সিইউজের ওয়েব সাইট উদ্বোধনেরও সিদ্ধান্ত নেয় হয়।
আজ রোববার চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে সংগঠনের সভাপতি এজাজ ইউসুফীর সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাহী কমিটির এ সভায় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আসিফ সিরাজ, রতন কান্তি দেবাশীষ, হাসান ফেরদৌস, আবসার মাহফুজ, সবুর শুভ, রাশেদ মাহমুদ, স.ম ইব্রাহীম, মিহরাজ রায়হান, তুষার দেব, মোহাম্মদ আলী পাশা, অনিন্দ্য টিটু প্রমুখ।
সিইউজের নির্বাহীর কমিটির সভায় প্রত্যোক সদস্যের জন্যে সিইউজের পক্ষ থেকে পরিচয় পত্র প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া বার্ষিক সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী গঠনতন্ত্র সংশোধনের জন্যে নওশের আলী খানকে আহবায়ক এবং নিযাম উদ্দিন ও রাশেদ মাহমুদকে সদস্য করে তিন সদস্যেও একটি উপ কমিটি গঠন করা হয়। কমিটিকে আগামী এক মাসের মধ্যে প্রতিবেদন দাখিল করার অনুরোধ জানানো হয়।
সভায় দৈনিক পূর্বদেশ সহ চট্টগ্রামের কয়েকটি পত্রিকায় ৮ম ওয়েজ বোর্ড বাস্তবায়ন না করায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করা হয়। সভায় সেবব পত্রিকায় আগামী এক সাপ্তাহের মধ্যে ৮ম ওয়েজ বোর্ড রোয়েদাদ বাস্তবায়নের দাবী জানানো হয়। অন্যথায় ওয়েজ বোর্ড বাস্তবায়ন না করার অভিযোগে ওই সব পত্রিকার সব ধরনের সরকারী সুযোগ-সুবিধা বন্ধসহ সিইউজে কঠোর আন্দোলন কর্মসুচী ঘোষনা করার সিদ্ধান্ত নেয়া হয়।


আরোও সংবাদ