অবাক হননি আল আমিন হোসেন

প্রকাশ:| সোমবার, ৪ ডিসেম্বর , ২০১৭ সময় ০৩:১১ অপরাহ্ণ

নিজের অবৈধ বোলিং অ্যাকশনের খবর শুনে মোটেও অবাক হননি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পেসার আল আমিন হোসেন। বরং বিষয়টি তিনি স্পোর্টিং হিসেবেই নিয়েছেন। প্রসঙ্গটি তাকে একেবারেই বিচলিত করতে পারেনি।

আল আমিন জানালেন, ‘ক্রিকেট খেলায় অবাক হওয়ার মতো কিছুই নেই। কখনও খারাপ সিদ্ধান্ত আসবে আবার ভালো সিদ্ধান্ত আসবে। কখনও আপনার অনুকূলে আসবে কখনও প্রতিকূলে যাবে। এটা নিয়ে চিন্তার কিছু নেই।’

আল আমিনের ক্ষেত্রে অবৈধ বোলিং অ্যাকশন নতুন কোনো বিষয় নয়। ২০১৪ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে তার অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করে আইসিসি। পরে দুই দফা পরীক্ষা দিয়ে তিনি বৈধতা পান। সেজন্যই তিনি এতটা নির্ভার। তবে বাস্তবতাকে উপেক্ষা করতে চাইছেন না। বিপিএলের পর তার বোলিং অ্যাকশন পরীক্ষার পর যদি তাতে ত্রুটি ধরা পড়ে তবে তা শোধরাতে তিনি প্রস্তুত।

আল আমিন আরও জানান, ‘এর আগে ২০১৪ সালে একবার এমন হয়েছিল। আমি বোলিং পরীক্ষা দিয়েছিলাম। কিছুই হয়নি। অ্যাকশনটা ঠিক ছিল তাই শোধরানোর প্রয়োজন হয়নি। তাই এখন আমি সেভাবেই বোলিং করছি। এবার যদি কোনো ত্রুটি পায় তাহলে শোধরাতে হবে। তা না হলে ভালো হলেই সব ভালো।’

সোমবার (৪ ডিসেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমিতে অনুশীলন শেষে তিনি একথা বলেন।

আল আমিন এসময় কথা বলেন বিপিএলে নিজ দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের উড়ন্ত পারফরম্যান্স নিয়েও। ১০ ম্যাচে ৮ জয়ে ১৬ পযেন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে শেষ চার নিশ্চিত করায় এখন তারা দ্বিতীয় শিরোপা জয়ে আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন।

‘অবশ্যই এই জয়গুলো আমাদের শিরোপা জয়ে আত্মবিশ্বাস যোগাচ্ছে। তবে এখন প্রতিটি ম্যাচই চ্যালেঞ্জিং। আমরা একটি ম্যাচ করে টার্গেট করছি। গ্রুপ পর্ব পার হয়ে আমরা শেষ চারে উঠেছি। শেষ চারে ডু অর ডাই ম্যাচ। এখানেও আমরা চেষ্টা করবো গ্রুপ পর্বের ভালো খেলাটা অব্যাহত রাখতে।’ যোগ করেন আল আমিন।