অবশেষে স্বস্তি ফিরেছে নগরে

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ১৮ এপ্রিল , ২০১৮ সময় ১২:০২ পূর্বাহ্ণ

তীব্র গরমের পর চট্টগ্রামবাসীকে শান্তির পরশ বুলিয়ে দিয়েছে এক পশলা বৃষ্টি। রবি ও সোমবারের তীব্র গরমের পর মঙ্গলবার অবশেষে বৈশাখ শুরুর চার দিনের মাথায় ঝড়ো বাতাস ও হালকা বৃষ্টির দেখা মিলল। তার জেরে স্বস্তি ফিরেছে নগরে।

আবহাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার (১৭ এপ্রিল) বিকেলে শুরু হওয়া ঝড়ো বাতাসটি এ জনপদে মৌসুমের প্রথম কালবৈশাখী। থেমে থেমে প্রায় দেড় ঘণ্টা ছিল দমকা হাওয়া। পরে হালকা বৃষ্টিও হয়। রাতে তাপমাত্রা কিছুটা কমতে পারে।

নগরীতে আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৩ দশমিক ০৫ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে শুধু নগরীতে নয়, মিরসরাই, সীতাকুণ্ড, হাটহাজারীসহ বিভিন্ন উপজেলায়ও দমকা হওয়া বয়ে গেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েও ঝড়ো বাতাস ও বৃষ্টি হয়েছে। সেখানকার শিক্ষার্থীরা জানিয়েছে, ঘণ্টাব্যাপী ঝড়ো বাতাসে ক্যাম্পাসের কিছু গাছের ডালপালা ভেঙেছে। তবে কোনো ক্ষয়-ক্ষতি হয়নি।

 

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিয়াজ মোরশেদ বলেন, ‘ঝড়ো বাতাস ও বৃষ্টি হয়েছে ক্যাম্পাসে। হালকা কিছু গাছের ডাল-পালা ভাঙলেও তেমন ক্ষতি নেই।’

পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আব্দুল হান্নান বলেন, ‘দেড় ঘণ্টাব্যাপী ঝড়ো বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৫৫ থেকে ৬০ কিলোমিটার। পরে হালকা বৃষ্টিও হয়েছে। এপ্রিল মাসজুড়ে এ রকম ঝড়ো বাতাস বৃষ্টি হতে পারে। তবে বুধবার আবহাওয়া স্বাভাবিক থাকবে।’


আরোও সংবাদ