অবশেষে বাজারে আসছে দৈনিক জাগরণ

প্রকাশ:| বুধবার, ১০ জুন , ২০১৫ সময় ১০:৩৫ অপরাহ্ণ

অবশেষে বাজারে আসছে দৈনিক জাগরণ। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে একটি সমৃদ্ধ আবেদবাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাজারে আসছে ‘দৈনিক জাগরণ’। প্রকাশিতব্য পত্রিকাটির সম্পাদক আবেদ খানের বরাত দিয়ে একজন সাংবাদিক বিষয়টি নিশ্চিত করেছেন।তবে প্রকাশিতব্য দৈনিকটির সম্পাদক বিশিষ্ট সাংবাদিক আবেদ খান জানান, নিজের স্বপ্নপূরণে বিনিয়োগকারীর অপেক্ষায় আছেন তিনি। নিজের লালিত স্বপ্ন ‘দৈনিক জাগরণ’ শিগগিরই বাজারে নিয়ে আসতে চান। পত্রিকাটির জন্য অর্থায়ন করতে অনেকে যোগাযোগ করছেন বলেও জানান তিনি। তবে বুঝে শুনে বিনিয়োগকারী নির্বাচন করতে চান আবেদ খান।

বুধবার বিকেলে আবেদ খান টেলিফোনে বলেন, সহসা নিজের স্বপ্ন পূরণের পথতো দেখছি না। দৈনিক জাগরণের জন্য যদিও অনেকে অর্থায়ন করতে চাচ্ছেন। তবে আমি সবার অর্থায়নে কাজ করতে পারব না।

তিনি আরো বলেন, এমন বিনিয়োগকারী প্রতিষ্ঠান দরকার যারা অর্থ দিতে কার্পণ্য করবে না। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করবে, সৎ সাংবাদিকতা করতে দেবে, নিরপেক্ষভাবে কাজ করতে দেবে, কোন ধরনের হস্তক্ষেপ করবে না। জাগরণের নেতৃত্বে থাকবে কেবল সাংবাদিকরা। এবং যেখানে সাংবাদিকদের অধিকার রক্ষা হবে।

একটি সূত্রে জানা গেছে, সাংবাদিক আবেদ খানের ‘দৈনিক জাগরণ’ এর জন্য একজন ধন কুবের অর্থায়ন করতে সম্প্রতি এগিয়ে এসেছেন। আলোচিত এই ব্যবসায়ীর জন্ম ফরিদপুরে। এর আগে তিনি পদ্মা সেতুর জন্য ব্যক্তিগত বিনিয়োগ করতে আগ্রহ দেখিয়েছিলেন।

সাংবাদিক আবেদ খান সবশেষ বেসরকারি টেলিভিশন এটিএন নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা ছিলেন। দৈনিক ইত্তেফাক দিয়ে তার সাংবাদিকতা শুরু। তিনি বাংলা দৈনিক কালের কণ্ঠ, সমকাল, যুগান্তর এবং ভোরের কাগজ এর সম্পাদক ছিলেন।