অবশেষে পরীক্ষায় অংশ গ্রহন নিশ্চত হলো পাঁচ শিক্ষার্থীর

emran amiy প্রকাশ:| বুধবার, ৩১ জানুয়ারি , ২০১৮ সময় ০৬:৫০ অপরাহ্ণ

অবশেষে হাটহাজারী উপজেলার দক্ষিন মাদার্সা ইউনিয়নের ফতেয়াবাদ বটতলী ইসলামিয়া আলিম মাদ্রাসার বিজ্ঞান বিভাগের ৫ দাখিল পরীক্ষার্থী প্রবেশ পত্র পেয়েছে । ফলে আগামী ১ ফেব্রুয়ারি মাদ্রাসা বোর্ডের অধীনে অনুষ্ঠেয় দাখিল পরীক্ষায় তাদের অংশগ্রহণ নিশ্চিত হয়েছে। প্রবেশ পত্র পাওয়া ৫ শিক্ষার্থী হলো আবদুল মাবুদ, মো. আরিফ, মো. সাইফুল্লাহ মনসুর, আবদুল্লাহ আল ফয়সল ও হাসান মোহাম্মদ ইব্রাহিম।

জানা যায়, নবম শ্রেণি থেকে উত্তীর্ণ হয়ে দশম শ্রেণিতে ওঠার পর দাখিল পরীক্ষার জন্য মাদ্রাসার প্রিন্সিপাল রেজিস্ট্রেশন কাজ শুরু করেন। এসময় প্রত্যেক দাখিল পরীক্ষার্থীর কাছ থেকে ৪ হাজার টাকা ফি ও প্রয়োজনীয় কাগজপত্র নেয়া হয়। ওই সময় এ পাঁচজনও ফি ও কাগজপত্র জমা দিয়েছিল। এরপর থেকে প্রিন্সিপাল কাছ থেকে মাদ্রাসায় এসে রেজিস্ট্রেশন কার্ড চেয়েও পাননি তারা। নানা অজুহাত দেখিয়ে তিনি সময়ক্ষেপন করতেন। দাখিল পরীক্ষার আগে রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্র দিয়ে দিবে বলেছিলেন হুজুর কিন্তু দেন নি। পরবর্তী নিউজচিটাগাং ও অনান্য গণমাধ্যম এ নিউজ প্রকাশের পর নড়েচড়ে বসে কর্তৃপক্ষ, এর পর তারা শিক্ষার্থীদের পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিত করতে তৎপরতা চালায়।

আবেদনের বিষয়টি গণমাধ্যমের কাছে স্বীকার করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তার উননেছা শিউলী। তিনি বলেন, আবেদন পেয়ে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন প্রদানের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে এ ব্যাপারে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শফিউল আজমের কাছে জানতে চাইলে তিনি বলেন, নির্বাহী কর্মকর্তা প্রদত্ত তদন্ত করার বিষয়টি তিনি পেয়ে মাদ্রাসার অধ্যক্ষ মো. আবদুল্লাহ আল মাহমুদকে ফোন করেছেন। অধ্যক্ষ ঢাকাস্থ মাদ্রাসা শিক্ষা বোর্ড ৫ শিক্ষার্থীর প্রবেশ পত্র সংগ্রহ করেছেন।

এ ব্যাপারে মাদ্রাসার অধ্যক্ষ’র মুঠোফোনে যোগাযোগে করা হলেও তিনি ভুল হয়ে গেছে বলে স্বীকার করে অাজ বুধবার তাদের পরীক্ষায় অংশগ্রহণেরর বিষয়টি নিশ্চিত করেছেন।