অপহৃত স্কুল ছাত্রী উদ্ধার: ধরা পড়ছে না অপহরণকারী

প্রকাশ:| শনিবার, ১২ সেপ্টেম্বর , ২০১৫ সময় ০৯:৪৭ অপরাহ্ণ

অপহরণ

মুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া
চাঁদপুর জেলার মতলব দক্ষিণ থানার কালিকাপুর গ্রাম থেকে অপহৃত দশম শ্রেণীর ছাত্রী তানজিনা আক্তার (১৫) কে পেকুয়া থেকে উদ্ধার করেছে পুলিশ। এদিকে পুলিশের উপস্থিতি টের পেয়ে সংঘবদ্ধ অপহরণকারী চক্র গা-ঢাকা দিয়েছে। পলিশ অপরহনের সাথে জড়িতদের গ্রেফতারে মাঠে নেমেছেন।

শনিবার (১২) সেপ্টেম্বর বিকালে পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের নন্দীর পাড়া গ্রামের কালা মিয়ার পুত্র জয়নাল আবেদীনের বাড়ী থেকে ওই ছাত্রীকে উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া তানজিনা চাঁদপুর জেলার মতলব দক্ষিণ থানার কালিকা গ্রামের বিল্লাল হোসেনের মেয়ে ও স্থানীয় কালিকাপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্রী বলে পেকুয়া থানা পুলিশের এসআই বিমল কান্তি দেব নিশ্চিত করেছেন। এ পুলিশে কর্মকর্তা আরো জানিয়েছেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে জয়নাল আবেদীনের বাড়িতে অভিযান চালিয়ে ওই ছাত্রীকে উদ্ধার করা হয়েছে। অপহরনের সাথে জড়িত জয়নালকে পাওয়া যায়নি। পুলিশের উপস্থিতি টের পেয়ে জয়নাল কৌশলে পালিয়ে গেলেও তাকে গ্রেফতারে পুলিশ অভিযান অব্যাহত রেখেছেন বলে পেকুয়া থানা পুলিশ জানান। কয়েক দিন পূর্বে স্কুলে যাওয়ার পথিমধ্যে ওই কিশোরী অপহরনের শিকার হন বলে জানা গেছে।

স্থানীয়দের সূত্রে জানা গেছে, ৩ সন্তানের জনক জয়নাল আবেদীনসহ আরো কয়েকজন লোক গত কয়েক দিন চাঁদপুরের কালিকা পুর গ্রাম থেকে ওই ছাত্রীকে অপহরণ করে। এরপর চট্টগ্রামের লালদিঘী পাড়ের একটি আবসিক হোটেলে স্বামী স্ত্রী পরিচয়ে রাতযাপন করে। এদিকে গতকাল ১১আগষ্ট সকাল ১০টার দিকে বিবাহিত জয়নাল আবেদীন তানজিনাকে নিয়ে নিজ বাড়ীতে চলে আসে। আর এতেই স্থানীয়দের সন্দেহের সৃষ্টি হয়। স্থানীয়রা বিষয়টি পেকুয়া থানা পুলিশকে অবহিত করে। শরিবার বিকালে পেকুয়া থানা পুলিশের এস আই বিমল কান্তি দেব এর নেতৃত্বে একদল পুলিশ জয়নাল আবেদীনের বাড়িতে অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে অপহরণকারী জয়নাল আবেদীনসহ তার সিন্ডিকেটের সদস্যরা স্বদলবলে পালিয়ে যায়। এসময় পুলিশ অপহৃত ছাত্রীকে উদ্ধার করে পেকুয়া থানায় নিয়ে আসে। বর্তমানে ওই ছাত্রী পেকুয়া থানা পুলিশের হেফাজতে রয়েছে।

পেকুয়া থানার ওসি মো. আবদুর রকিব জানান, মামলা করার জন্য ওই ছাত্রীর কোন অভিভাবককে পাওয়া যাচ্ছেনা। তাই ইউএনওর সাথে আলাপ করে ছাত্রী তানজিনাকে আদালতের মাধ্যমে নিরাপত্তা হেফাজতে পাঠানোর চিন্তা ভাবনা চলছে।

এ বিষয়ে জানার জন্য শনিবার রাত ৯টার দিকে চাঁদপুর জেলার মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কুতুব উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন, অপহরণের বিষয়ে তার থানায় কেউ মামলা বা অভিযোগ দেয়নি। তবে তিনি বিষয়টি খোঁজ খবর নিয়ে ওই মেয়ের পরিবারের সাথে যোগাযোগের চেষ্টা করছেন।


আরোও সংবাদ