অপহৃত ব্যক্তির কঙ্কালসহ দুই এমএনপি সদস্য আটক

প্রকাশ:| শুক্রবার, ১২ জুলাই , ২০১৩ সময় ০৩:০০ অপরাহ্ণ

অপহৃত ব্যক্তির কঙ্কালসহ বান্দরবানে দুই এমএনপি সদস্যকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার গভীররাতে গোপন সংবাদের ভিত্তিতে কঙ্কালথানছি উপজেলার দূর্গম মরিয়মপাড়ায় অভিযান চালিয়ে বিজিবি-পুলিশ যৌথ বাহিনী পাহাড়ী সশস্ত্র গ্রুপ ম্রো ন্যাসনাল পার্টির (এমএনপি) দুই সদস্যকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন- রিংলক ম্রো (৩২) এবং মৈয়ই ম্রো (২৮)। পরে আটককৃতদের দেয়া তথ্যমতে থানছির পাহাড়ি ঝিরি থেকে উদ্ধার করা হয়েছে এক মাস আগে অপহৃত চালা ম্রো’র কঙ্কাল।

আটককৃত দুই এমএনপি সদস্য জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে স্বীকার করেছে মুক্তিপনের জন্য থানছির স্থানীয় বাসিন্দার চালা ম্রো’কে তারা অপহরণ করে নিয়ে যায়। মুুক্তিপন না পাওয়ায় তারা তাকে হত্যা করে মাটিতে পুঁতে ফেলে।

এ ব্যাপারে থানছি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, গোপন খবরের ভিত্তিতে এমএনপি দুই সদস্যকে আটকের পর তাদের দেয়া তথ্যমতে চমিপাড়ার পাশ্ববর্তী পাহাড়ি ঝিরি থেকে একমাস আগে অপহৃত চালা ম্রো’র কঙ্কাল উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা কঙ্কাল ময়নাতদন্তের জন্য থানছি থেকে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

জনপ্রতিনিধি ও স্থানীয়রা জানায়, সাম্প্রতিক সময়ে আলীকদম থানছি ও মায়ানমার সীমান্তঞ্চলে সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ ম্রো ন্যাসনাল পার্টির তৎপরতা বেড়ে যাওয়ায় স্থানীয় বাসিন্দাররা আতঙ্কে দিন কাটাচ্ছে। সশস্ত্র গ্রুপটি অপহরণের পর মুক্তিপণ আদায়, চাঁদাবাজিসহ নানা অপকর্ম চালাচ্ছে।