অপহৃত আ’লীগ নেতা খুটাখালী থেকে উদ্ধার : আটক ৪

প্রকাশ:| শনিবার, ৩০ জুলাই , ২০১৬ সময় ০৯:৪৬ অপরাহ্ণ

গ্রেফতার ৪সেলিম উদ্দিন, ঈদগাঁও প্রতিনিধি , পার্বত্য জেলা বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী থেকে অপহৃত আওয়ামীলীগ নেতা নুরুল আবছার (৫৫) কে উদ্ধার করা হয়েছে। শনিবার ভোর রাত ৩ টার দিকে লামা ও চকরিয়া থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের মেধাকচ্ছপিয়ার গহীণ অরণ্য থেকে তাকে উদ্ধার করে। উদ্ধারকৃত নুরুল আবছার লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ইউপি মেম্বার। এ সময় অপহরণকারী চক্রের ৪ সদস্যকে আটক করা হয়।
আটককৃতরা হলেন -পার্বত্য উপজেলা নাইক্ষ্যংছড়ির বাইশারী ইউনিয়নের কাগজিখোলা এলাকার আব্দুর রহিমের ছেলে নুরুল আলম (৩৩), চট্টগ্রামের পটিয়া উপজেলার ফোরকানের ছেলে খোকন (৩২) ও চকরিয়া উপজেলার খুটাখালীর গর্জনতলী এলাকার নুরুল ইসলামের ছেলে গিয়াস উদ্দিন (২৬)। সন্ধিগ্ধ হিসেবে আটক করা অপর একজনের নাম প্রকাশ করেনি পুলিশ। তাদের বিরুদ্ধে অস্ত্র আইন ও ডাকাতির প্রস্তুতির অভিযোগে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান এসআই মহির উদ্দিন খান উজ্জল। তবে পরিবারের সদস্যদের দাবী ৩ লক্ষ টাকা মুক্তিপণ দিয়ে তাকে উদ্ধার করা হয়েছে।
শুক্রবার রাত ১১টার দিকে অপহরণকারী দলের সাথে দেন-দরবারের এক পর্যায়ে ৩ লক্ষ টাকা তাদের হাতে পৌছে দেয়ার পর নুরুল আবছারকে ছেড়ে দেয় অপহরণকারীরা। পরে বনে পুলিশ অভিযান চালিয়ে ৪ জনকে আটক করে।
জানা গেছে, গত বৃহস্পতিবার রাত ২টার দিকে সশস্ত্র ১৫/২০ জনের একদল দুর্বৃত্ত আওয়ামীলীগ নেতা নুরুল আবছারের বাড়িতে হানা দেয়। এ সময় তারা বাড়ির লোকজনকে জিম্মি করে আলমারিতে থাকা নগদ ৪০ হাজার টাকা ও ৪ ভরি স্বর্ণালংকার লুট করে। পরে দুর্বৃত্তরা চলে যাওয়ার সময় অস্ত্র ধরে জিম্মি করে নুরুল আবছারকে বাড়ি থেকে অপহরণ করে নিয়ে যায়। অপহরণকারীরা শুক্রবার ভোর রাত ৪ টার দিকে মুঠোফোনে ০১৮৩৮-৯৭৭৩২০ নাম্বার থেকে ফোন করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ঘটনাটি পরিবারের পক্ষ থেকে লামা থানা পুলিশকে জানানো হয়। পরে অপহরণকারী চক্রের মোবাইল নাম্বারের সুত্র ধরে লামা ও চকরিয়া থানা পুলিশের একাধিক টিম শনিবার ভোর রাত ৩ টার দিকে খুটাখালীর মেধাকচ্ছপিয়ার গহীণ অরণ্যে অভিযান শুরু করে। এক পর্যায়ে অপহরণকারীরা পুলিশি অভিযান টের পেয়ে নুরুল আবছারকে ফেলে রেখে পালিয়ে যায়। পরে পুলিশ অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের ৪ সদস্যকে আটক করতে সক্ষম হন বলে চকরিয়া থানার উপপরিদর্শক মহির উদ্দিন খান উজ্জল নিশ্চিত করেন।
চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: কামরুল আজম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লামার ফাঁসিয়াখালী থেকে আওয়ামীলীগ নেতা নুরুল আবছার অপহরণের ঘটনাটি লামা পুলিশ তারবার্তার মাধ্যমে আমাদের জানায়। পরে চকরিয়া থানা ও লামা থানা পুলিশের একাধিক টিম নিয়ে অভিযান শুরু করি। একপর্যায়ে খুটাখালীর গহীণ অরণ্য থেকে অপহৃত নুরুল আবছারকে উদ্ধার করতে সক্ষম হই। এ সময় অপহরণকারী চক্রের মূল হোতাসহ ৪ সদস্যকে আটক করা হয়। এ ব্যাপারে মামলা দায়ের করা হয়েছে।