অপহরণ মামলায় যুবলীগ নেতা রিটু দাশ গ্রেফতার

প্রকাশ:| বুধবার, ৪ নভেম্বর , ২০১৫ সময় ১০:৩০ অপরাহ্ণ

যুবলীগ নেতা রিটু দাশযুবলীগের কেন্দ্রীয় কমিটি উপ অর্থ বিষয়ক সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবরের অনুসারী রিটু দাশ বাবলুকে লোহাগাড়া থেকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (৪ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রিটু দাশকে লোহাগাড়া থানা পুলিশ উপজেলার পদুয়া থেকে গ্রেপ্তার করেছে।

২০১৩ সালের ২৪ জুন সিআরবিতে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষে জোড়া খুন মামলার অন্যতম আসামি রিটু দাশ। ওই মামলায় জামিনে থাকলেও কোতয়ালি থানার আরেকটি মামলায় পরোয়ানামূলে রিটু দাশ বাবলুকে গ্রেপ্তার করা হয়েছে বলে লোহাগাড়া থানার ওসি মোহাম্মদ শাহজাহান জানিয়েছেন।

ওসি বলেন, রিটু দাশ বাবলু’র বিরুদ্ধে কোতয়ালি থানার একটি মামলায় আদালতের গ্রেপ্তারি পরোয়ানা আছে। রিটু পদুয়ায় একটি বাড়িতে আত্মগোপনে ছিল। গোপন সংবাদের ভিত্তিতে আমরা তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। ২০১৩ সালে জোড়া খুনের পর বাবর ও রিটুসহ পাঁচজনকে ঢাকার গুলশানের একটি বাসা থেকে গ্রেপ্তার করেছিল পুলিশ। পরে রিটু জামিনে বেরিয়ে আসে।

এরপর গত এক মাসের মধ্যে সিআরবিতে বাবরের অনুসারী যুবলীগ এবং প্রতিপক্ষ ছাত্রলীগের মধ্যে কয়েক দফা রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় দায়ের হওয়া দু’টি মামলার এজাহারে অবশ্য রিটুর নাম নেই বলে জানিয়েছে পুলিশ সূত্র।

পুলিশ সূত্রে জানা গেছে, বিবদমান যুবলীগ-ছাত্রলীগকে দমাতে মঙ্গলবার (৩ নভেম্বর) রাতে সিআরবিতে সাঁড়াশি অভিযান চালিয়ে ৪০ জনকে আটক করে কোতয়ালি থানা ও নগর গোয়েন্দা পুলিশ। যাচাইবাছাই শেষে সংঘর্ষের সঙ্গে সম্পৃক্ততা না থাকায় সন্ধ্যায় ২১ জনকে ছেড়ে দেয়া হয়।