অপহরণের অভিযোগে ৩ শিক্ষার্থী আটক

প্রকাশ:| মঙ্গলবার, ১২ জুলাই , ২০১৬ সময় ১০:৫৫ অপরাহ্ণ

নোয়াখালীনোয়াখালীর চাটখিল উপজেলায় অপহরণ নাটক সাজিয়ে পরিবারের কাছ থেকে টাকা আদায় করতে গিয়ে পুলিশের হাতে আটক হয়েছেন তিন স্কুল শিক্ষার্থী।

মঙ্গলবার বিকেলে চাটখিল উপজেলার নিজ ভাওর গ্রামে এ অপহরণের ঘটনা ঘটে।

আটককৃতরা হলো, পশ্চিম রেজ্জাকপুর সাত বাড়িয়া গ্রামের ইকবাল হোসেনের ছেলে শহিদুল ইসলাম সাকিল, নিজ ভাওর গ্রামের বেলায়েত হোসেনের ছেলে মো. হাবিবুর রহমান ও আবুল হাসেমের ছেলে সুমন হোসেন। তারা সবাই কামালপুর এম এ হাসেম উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির শিক্ষার্থী।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, চাটখিল উপজেলার কামালপুর এম এ হাসেম উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র ও স্কুল ছাত্রাবাসের শিক্ষার্থী সহিদুল ইসলাম শাকিল তার পরিবারের কাছ থেকে ১৫ হাজার টাকা আদায়ের জন্য গত রবিবার বিকেলে বিদ্যালয় হোস্টেল থেকে পালিয়ে যায়। পরে তার বন্ধু সুমন ও হোসেনের নিজ ভাওর গ্রামের বাড়িতে আত্ম গোপন করে। এরপর তার বন্ধুদের মাধ্যমে পরিবারের কাছে সে অপহরণ হয়েছে বলে জানিয়ে ১৫ হাজার টাকা মুক্তিপণ দাবি করে একটি বিকাশ নাম্বার দেয়। পরিবার ১৫ হাজার টাকা পাঠাতে গিয়ে ওই বিকাশ নাম্বারে ফোন করে বিকাশের দোকান ও মুক্তিপণ দাবিকারীর অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে তাদের তিন জনকে আটক করা হয়।

চাটখিল থানার ওসি মোহাম্মদ নাছিম উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জিজ্ঞাসাবাদে শহিদুল ইসলাম সাকিল অপহরণ নাটক সাজানোর কথা স্বীকার করেছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।